ইনসাইড গ্রাউন্ড

২১ বলে সেঞ্চুরি করে রেকর্ডবুকে তোলপাড় আসজাদের


প্রকাশ: 23/02/2024


Thumbnail

ফুটবল খেলার আধিপত্য যেখানে, এবার সেই স্থানের এক ক্রিকেটারই গড়লো বিশ্বরেকর্ড। ইউরোপিয়ান ক্রিকেট সিরিজে মাত্র ২১ বলে সেঞ্চুরি করে বিশ্বরের্ড গড়েছেন আসজাদ বাট।

চলমান টি-১০ লিগে কাতালুনিয়া ড্রাগন্সের বিপক্ষে মাত্র ২১ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। আর তাতেই রেকর্ডবুকে তোলপাড় করেছেন এ ব্যাটার।

এদিন ২৭ বলে ১২৮ রান করে দলকে একাই ম্যাচ জিতিয়েছেন আসজাদ। এমন দানবীয় ইনিংস খেলার পথে তিনি হাঁকিয়েছেন ১৮টি ছক্কা এবং ৪টি চার। ইতিহাস গড়া আসজাদ স্পেনের ক্রিকেটার।

প্রথমে ব্যাটিং করে ১০ ওভারে ৪ উইকেটে হারিয়ে ১৫৫ রান তোলে কাতালুনিয়া ড্রাগস। বিশাল সংগ্রহ গড়ার পথে অধিনায়ক আদিল শাহ ২৮ বলে ৩টি চার ও ৮টি ছক্কায় ৭১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। আরেক ব্যাটার সুফিয়ান ইলাহি ৮টি ছক্কার আগ্রাসী ব্যাটিংয়ে ২১ বলে ৫৭ রানের ক্যামিও খেলেন।

১৫৬ রানের পাহাড়সম লক্ষ্য তাড়ায় রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছে সোহেল হসপিটলেট। কাতালুনিয়ার বিশাল টার্গেট মাত্র ৫.৩ ওভারে টপকে যায় তারা। কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় হসপিটলেট। ইনিংস উদ্বোধন করতে নেমে মাত্র ২১ বলে ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন আসজাদ বাট। শেষ পর্যন্ত ২৭ বলে ১২৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন হসপিটলেট অধিনায়ক।

টি-টেন প্রতিযোগিতায় সার্বিকভাবে সবচেয়ে কম বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন আসজাদ। অতিমানবীয় ইনিংস খেলার পথে ৪টি চার ও ১৮টি ছক্কা মারেন তিনি। এদিন ২৭টি বলের মুখোমুখি হন আসজাদ। এর মধ্যে ২২টি বলকে চার-ছক্কায় পরিণত করেন সোহেল হসপিটলেট অধিনায়ক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭