ইনসাইড পলিটিক্স

কাদের-চুন্নুকে বাদ দেয়া হয়নি, সরানো হয়েছে: রওশন


প্রকাশ: 23/02/2024


Thumbnail

জিএম কাদের এবং মুজিবুল হক চুন্নুকে জাতীয় পার্টি থেকে নয়, শুধু তাদের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান দাবিদার রওশন এরশাদ। পাশাপাশি সবাইকে এরশাদের আদর্শের জাতীয় পার্টিতে ফিরে আসারও আহবান জানান তিনি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে জাতীয় মহিলা পার্টির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এর আগে গেলো ২৮ জানুয়ারি জাতীয় পার্টি থেকে জি এম কাদের ও মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেন রওশন এরশাদ। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১ ধারার ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নেন তিনি।

এদিন জিএম কাদের ও মুজিবুল হক চুন্নুর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, তাদের ব্যর্থতার জন্য পার্টিতে বিপর্যয় নেমে এসেছিল। ওই দুইজনকে শুধুমাত্র তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, দল থেকে বাদ দেওয়া হয়নি। তারা সংসদে জাতীয় পার্টির প্রতিনিধিত্ব করবেন। আশা করি সেখানে তারা যোগ্যতার প্রমাণ দিতে পারবেন।

তিনি আরও বলেন, একটি মহল জাতীয় পার্টিতে এরশাদ ভক্তদের কোণঠাসা করে রেখেছিলো, তারা দলের অনেক ক্ষতি করেছে। জিএম কাদের এবং মুজিবুল হক চুন্ন পার্টি থেকে এরশাদের নাম মুছে ফেলতে নানা ষড়যন্ত্র করেছিলো। 
এদিকে দলকে সঠিক পথে নিয়ে আসতে আগামী ৯ মার্চ জাতীয় পার্টির কাউন্সিলের মধ্যদিয়ে যোগ্য নেতৃত্ব বেছে নেয়া হবে বলেও জানান তিনি। 

এদিন মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় মহিলা পার্টির যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন। আরও উপস্থিত ছিলেন- জাপার রওশনপন্থি মহাসচিব কাজী মামুনুর রশীদ, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭