ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ আর্চারিতে ‍দুটি পদক জিতেছে বাংলাদেশ


প্রকাশ: 25/02/2024


Thumbnail

ইরাকে বাগদাদে অনুষ্ঠিত এশিয়া কাপ আর্চারিতে পদক জিতেছে বাংলাদেশের দুই প্রতিনিধি। ওই প্রতিযোগিতায় স্বাগতিকদের হারিয়ে কম্পাউন্ড মিশ্র বিভাগে ব্রোঞ্জ জয়ের কৃতিত্ব দেখিয়েছে তপু রায় ও মেঘলা। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বাগদাদে চলমান এশিয়া কাপ আর্চারির কম্পাউন্ড মিশ্র ইভেন্টে বাংলাদেশকে ব্রোঞ্জ পদক পান তারা।

ইরাকে অনুষ্ঠিত কম্পাউন্ড মিশ্র বিভাগে প্রথম সেটে ৩৬-৩৪ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। পরের সেটে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে স্বাগতিক আর্চারিরা। তারপরও ৩৭-৩৬ পয়েন্ট ব্যবধানে জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ দুই সেট ৩৭-৩৭ ও ৩৮-৩৮ পয়েন্টে সমতায় শেষ হয়। চার সেট মিলিয়ে এগিয়ে থাকায় ব্রোঞ্জ জিতে নেয় তপু রায় ও মেঘলা।

বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ১৪৮। অন্যদিকে ইরাকের চার সেটে পয়েন্ট হয় ১৪৫। তিন স্কোর বেশি নিয়ে ইরাককে হারিয়ে দেয় বাংলাদেশ। কম্পাউন্ড মিশ্র বিভাগে মোট ৬টি দেশ অংশগ্রহণ করেছিল। চ্যাম্পিয়ন হয়েছে পার্শবর্তী দেশ ভারত। ইরানকে হারিয়ে সোনা জয় করে ভারতীয় আর্চারিরা।

আজ (২৫ ফেব্রুয়ারি) ব্যক্তিগত ও রিকার্ভ দলগত ইভেন্টের সব খেলাতে নামবে বাংলাদেশ। রিকার্ভ ব্যক্তিগত পুরুষ বিভাগে ব্রোঞ্জ পদকের জন্য লড়বে লাল-সবুজরা। এ ছাড়া রিকার্ভ পুরুষ দলগত ও মিশ্র বিভাগে স্বর্ণপদক ও নারী দলগত বিভাগে ব্রোঞ্জের জন্য মাঠে নামবেন সিদ্দিকী-সাগর ইসলামরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭