ইনসাইড বাংলাদেশ

পটুয়াখালীতে মন্দিরে ৫ টি প্রতিমা ও স্বর্ণালংকার চুরি


প্রকাশ: 25/02/2024


Thumbnail

পটুয়াখালী সদর উপজেলার মৌকরন ইউনিয়নের ললিতা হাওলাদার বাড়ির শ্রী শ্রী শ্যামসুন্দর মদন মোহন জিউর মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (২৪ফেব্রুয়ারি) গভীর রাতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

চুরির ঘটনায় পটুয়াখালী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মন্দির কমিটির সভাপতি গৌতম দেবনাথ। অভিযোগে জানানো হয় শুক্রবার ভোরের দিকে মন্দিরের সেবায়েত অমরি দেবনাথ প্রনাম করার উদ্দেশ্যে মন্দিরে গিয়ে দেখে মন্দিরের লোহার গেট ভাঙ্গা।

এসময় মন্দিরের মধ্যে থাকা পাঁচটি পিতলের প্রতিমা স্বর্নালঙ্কার ও দানের নগদ অর্থ সহ আনুমানিক দেড় লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।

মন্দিরের সেবায়েত অমরি দেবনাথ বলেন, ‘আমি রাতে সেবা পূজা শেষ করে মন্দিরে তালা দিয়ে ঘরে যাই। পরের দিন ভোরে ঘুম থেকে উঠে মন্দিরে গিয়ে দেখি মন্দিরের গ্রিল ভাঙ্গা ও মন্দিরের সব মালামাল এলোমেলো। তখন আমি মন্দিরের মধ্যে ঢুকে দেখি ভিতরে ঠাকুরের বিগ্রহ নাই। ঠাকুরের গলায় হাতে সোনা ও রুপার অনেক অলংকার ছিল, মন্দিরে নগদ টাকা ছিল সেগুলো কিছুই নেই। পরে আমি চিৎকার দিলে আসে পাশের লোকজন চলে আসে’।

মন্দিরের সভাপতি গৌতম দেবনাথ বলেন, ‘আমি সকালে ঘুমানো ছিলাম নিজ ঘরে। মন্দিরের সামনে ডাক চিৎকার শুনে দৌড়ে যাই। গিয়ে দেখি মন্দিরের দরজা ভাঙ্গা। আর ভিতরে প্রতিমার কয়েকটি কাপড় ও কয়েকটি ছবি ব্যাতিত আর কিছুই নাই। এ ব্যাপারে আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছে’।

মৌকরন ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য কাজী সুমন জানান, তিনি মন্দির চুরির ঘটনাটি জানতে পেরেছেন। নিজে মন্দির পরিদর্শন করেছেন। মন্দিরের দরজা ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছেন। এ ব্যাপারে প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা চেয়েছেন তিনি।

মন্দিরে চুরি ঘটনা সম্পর্কে জানতে মৌকরন ইউপি চেয়ারম্যান কাজী সেলিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম জানান, আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ঘটনাটি তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭