ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের সাথে সিরিজে দুই ম্যাচে নিষিদ্ধ হাসারাঙ্গা


প্রকাশ: 25/02/2024


Thumbnail

সদ্যই মাঠে গড়িয়েছিলো আফগান-লংকানদের লড়াই। স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটা ছিলো আফগানদের হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। এমন সমীকরণের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই ও আম্পায়ারের ‘প্রশ্নবিদ্ধ’ সিদ্ধান্তের পর শেষ জয়ের হাসিটা হেসেছিলো সফরকারী আফগানরা।

সিরিজের শেষ ম্যাচ হারার পর ফিল্ড আম্পায়ারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন শ্রীলংকার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার ভাষ্যমত ছিলো, ৫৮ বছর বয়সী আম্পায়ার হানিবলের উচিত অন্য চাকরি করা।

সেই ম্যাচে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করায় এবার বড় শাস্তি পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) হাসারাঙ্গার শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। আইনের ২.১৩ এর ধারা ভঙ্গ করায় তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে হাসারাঙ্গাকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।

আফগানিস্তান-শ্রীলংকা সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করেন হাসারাঙ্গা। এর আগে দুটি ডিমেরিট পয়েন্ট ছিল তার। ২৪ মাসের মধ্যে ৫টি ডিমেরিট পয়েন্ট পূর্ণ হওয়ায় কিছুদিন পরেই শুরু হওয়া বাংলাদেশের সাথে টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না তিনি।

আফগানিস্তানের দেওয়া ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চলতি মাসে ৩ রানে হারে শ্রীলংকা। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আম্পায়ার লিন্ডন এডওয়ার্ড হানিবলের একটি সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেন হাসারাঙ্গা। তাকে আম্পায়ারিং বাদ দিয়ে অন্য কাজ খুঁজতে বলেছিলেন লংকান অধিনায়ক।

এদিকে, হাসারাঙ্গার মতোই ডিমেরিট পয়েন্ট পেয়েছেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজও। একই ম্যাচে আম্পায়ারের নির্দেশনা না মানায় তাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭