ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশে জাতীয় দলে খেলার মতো অনেকেই আছেন: শেফার্ড


প্রকাশ: 25/02/2024


Thumbnail

কয়েক মাস পরই মাঠে গড়াতে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ। এবারের আসর ঘরের মাঠে হলেও শিরোপা জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী নয় ক্যারিবীয়রা।

ইতোমধ্যেই বেশ কিছু ক্যারিবীয়রা খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। তাদের মধ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে রয়েছেন রোমারিও শেফার্ড। তিনি জানিয়েছেন, নতুনরা ভালো করার জন্য মুখিয়ে আছে। তবে আপাতত চট্টগ্রামকে ফাইনালে তোলাই লক্ষ্য তার।

ক্রিকেট ইতিহাস-ঐতিহ্যের ধারক ওয়েস্ট ইন্ডিজ। দু’বার করে ওয়ানডে আর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে তারা। এই দলটাই সবশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারেনি। এমনকি যেতে পারেনি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বেও।

এবার তাদের মাঠে বিশ্বকাপ। ক্যারিবীয়দের নতুন দিনের তারকা রোমারিও শেফার্ড খুব একটা আত্মবিশ্বাসী হতে পারছেন না। অথচ ওয়েস্ট ইন্ডিয়ানরাই তো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রাণ! রোমারিও শেফার্ড নিজেও পারফর্ম করছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে।

শেফার্ড বলেন, নতুন অনেকেই আসছে, সবাই চেষ্টা করছে হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে। সামনে বিশ্বকাপ আছে, আমাদের চেষ্টা থাকবে ভালো ক্রিকেট খেলার। শিরোপা জেতার কথা এখনই বলা কঠিন।

তিন ম্যাচ খেলে ৭৯ রান আর ৩ উইকেট শিকার করা শেফার্ড আরো বলেন, বরিশাল ভালো দল। তবে উইকেটও প্রভাব ফেলতে পারে। দল হিসেবে পারফর্ম করলে আমরা জিতব। ব্যক্তিগতভাবে টার্গেট থাকবে দলের জন্য অবদান রাখার।

সতীর্থ তানজিম সাকিবের সেঞ্চুরির প্রশংসায় পঞ্চমুখ। অন্য দলের জাকের আলী, তাওহীদ হৃদয়কে দেখেছেন। এ তরুণদের বেশি সুযোগ দেয়ার পক্ষে শেফার্ড।

ক্যারিবিয়ান এই অলরাউন্ডার বলেন, বাংলাদেশে প্রতিভার অভাব নেই। জাতীয় দলে খেলার মতো অনেকেই আছেন। কিন্তু তাদের একাদশে তো রাখতে হবে, বেশি বেশি সুযোগ দিতে হবে। যে সুযোগটা বেশি বেশি পাচ্ছেন ক্যারিবিয়ানরা। তবে জাতীয় দলে নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই তাদের মনোযোগ বেশি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭