ইনসাইড গ্রাউন্ড

নিশাম ঝড়ে রানের পাহাড়ে রংপুর


প্রকাশ: 26/02/2024


Thumbnail

জিতলে ফাইনালে, হারলেই বিদায়—এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি রংপুর রাইডার্স। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগে ব্যাট করে জিমি নিশাম ঝড়ে বড় সংগ্রহ পেয়েছে রংপুর।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৮৫ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স।

এ দিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক লিটন দাস। শুরুটা আশানুরূপ করে তার দল। মাত্র ২৭ রানে টপ অর্ডারের তিন উইকেট শিকার করে কুমিল্লা। রনি ১৩, শামীম ০ ও সাকিব ফেরেন ৫ রানে।

চতুর্থ উইকেটে বিপর্যয় কিছুটা সামাল দেন মাহেদী হাসান ও জিমি নিশাম। ব্যক্তিগত ২২ রানে মাহেদী আউট হলে ভাঙে দুজনের ৩৯ রানের জুটি। পঞ্চম উইকেটে ৩৮ রান যোগ করেন পুরান ও নিশাম। ১৪ রান করে সাজঘরে ফেরেন পুরান।

ক্রিজে নেমে নিশামকে সঙ্গে নিয়ে রংপুরকে বড় সংগ্রহ এনে দেওয়ার কাজ করেন নুরুল হাসান সোহান। তার অধিনায়কোচিত ইনিংসে দ্রুত এগোতে থাকে রানের চাকা। অন্য প্রান্তে ৩১ বলে দারুণ এক অর্ধশতক পূরণ করেন নিশাম।

৩০ রানে সোহান আউট হন। এর আগে নিশামের সঙ্গে তিনি গড়েন ৫৩ রানের জুটি। রংপুরের ইনিংসের বাকিটা একাই টেনে নেন নিশাম। মিরপুরে চার-ছক্কার ঝড় তুলে অবিশ্বাস্য এক ইনিংস খেলেন এ কিউই অলরাউন্ডার।

ইনিংসের শেষ পর্যন্ত ৯৭ রানে অপরাজিত থাকেন নিশাম। কুমিল্লার হয়ে আন্দ্রে রাসেল দুটি এবং নারিন, তানভীর, বর্ষণ ও মুশফিক একটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭