ইনসাইড গ্রাউন্ড

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর, সিরিজের সূচি প্রকাশ


প্রকাশ: 27/02/2024


Thumbnail

প্রায় শেষের দিকে এসে পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। আগামী ১ মার্চ পর্দা নামবে টুর্নামেন্টটির। এরপরেই টাইগারদের শুরু হবে জাতীয় দলের ব্যস্ততা।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজের সময় ইতোমধ্যেই নির্ধারিত হয়ে গেছে। পুরুষ দলের আসন্ন এই সিরিজের ম্যাচে ব্যস্ত সময় পার করবে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলও।

প্রথমবারের মতো সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ঢাকায় টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে অজি মেয়েরা।

এরই মধ্যে সেই সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। এবার চূড়ান্ত হয়েছে সূচিও। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ মার্চ। দুই দিন বিরতি দিয়ে দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে ২৪ মার্চ। আর ২৭ মার্চ হবে সিরিজের শেষ ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে মিরপুর স্টেডিয়ামে, সকাল সাড়ে ৯টায়।

টি-২০ সিরিজও হবে মিরপুরে। বেলা ১২টায় শুরু হবে ম্যাচগুলো। ৩১ মার্চ হবে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে। ২ ও ৪ এপ্রিল হবে দ্বিতীয় ও শেষ টি-২০। ৫ এপ্রিল ঢাকা ছেড়ে যাবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

অস্ট্রেলিয়া দল-
অ্যালিসা হিলি (অধিনায়ক), ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-২০), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, টায়লা ভ্লাইমিঙ্ক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭