ওয়ার্ল্ড ইনসাইড

কাশ্মিরভিত্তিক সিনেমা বন্ধ করলো আরব আমিরাত


প্রকাশ: 28/02/2024


Thumbnail

কাশ্মীরকেন্দ্রিক গল্পের সিনেমা ‘আর্টেকেল ৩৭০’ নিষিদ্ধ করা হয়েছে আরব আমিরাতে। রাজনৈতিক মারপ্যাঁচ, রোমাঞ্চকর অ্যাকশনধর্মী চলচ্চিত্রটি বন্ধ করা হয়েছে।

এর আগে জানুয়ারিতে মুক্তি পাওয়া সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং দীপিকা পাড়ুকোন ও ঋত্বিক রোশন জুটির সিনেমা ‘ফাইটার’ দেখানোতেও নিষেধাজ্ঞা আনে আরব আমিরাত।

টাইমস অব ইন্ডিয়া লিখেছে, হিন্দি সিনেমার বড় বাজার আরব আমিরাতে নিষেধাজ্ঞার তালিকায় এবার এসেছে ‘আর্টিকেল ৩৭০’ সিনেমার নাম।

চিত্রনাট্যে কাশ্মীরের ইতিহাস সঠিকভাবে তুলে ধরা হয়নি বলে জানিয়েছে আরব আমিরাত। আর ভারতীয় সিনে বিশ্লেষকরা বলছে, লোকসভা নির্বাচনের আগে ‘আর্টিকেল ৩৭০’ মুক্তি দেওয়া ক্ষমতাসীন বিজেপির এক রণকৌশল।

২৩ ফেব্রুয়ারি মুক্তির পর থেকে এই সিনেমাটি ব্ক্স অফিসে ভালোই ব্যবসা করছে। সিনেমায় বলিউডি অভিনেত্রী ইয়ামি গৌতমের অ্যাকশন দৃশ্যে নজর কেড়েছে দর্শকরা। সিনেমার ট্রেইলার প্রকাশের পর ইয়ামি বলেছিলেন, অন্তঃসত্ত্বা অবস্থাতেই এই সিনেমার জন্য  অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন তিনি।

এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ামনি ও অরুণ গোভিল। ‘আর্টিকেল ৩৭০’ পরিচালনা করেছেন ইয়ামির স্বামী আদিত্য ধর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭