ইনসাইড গ্রাউন্ড

অবশেষে এক যুগ পর বিসিবিতে নতুন দায়িত্বে নান্নু


প্রকাশ: 28/02/2024


Thumbnail

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদীন নান্নুর অধ্যায় শেষ হচ্ছে চলতি মাসেই। সেই সাথে লম্বা সময় ধরে চলা সমালোচনার পর অবশেষে প্রায় এক যুগ পর এই পদ ছাড়তে হচ্ছে তাকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রীড়ামন্ত্রী হওয়ার পর গেল ১২ ফেব্রুয়ারি বোর্ড সভা শেষে নতুন নির্বাচক প্যানেলের নাম ঘোষণা করা হয়। সেখানে গাজী আশরাফ হোসেন লিপুকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়। আর সে অনুযায়ী অবশেষে সকল জল্পনা কল্পনা শেষে দীর্ঘ সময় পর নির্বাচক প্যানেল থেকে সরছেন মিনহাজুল আবেদীন নান্নু।

তবে নান্নু-বাশারকে যখন নির্বাচক প্যানেল থেকে সরিয়ে দেয়া হয় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, নির্বাচকের দায়িত্বে থেকে সরিয়ে দেওয়া নান্নু ও হাবিবুল বাশার সুমনকে বিসিবিতেই রাখা হবে। পরে সুমনকে আনুষ্ঠানিকভাবে নারী উইংয়ের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

তবে বাকি ছিল প্রধান নির্বাচক নান্নুর নিয়োগ। বিপিএলের চট্টগ্রাম পর্ব চলাকালে তিনি জানিয়েছিলেন, হেড অব প্রোগ্রাম পদটি পছন্দ তার। যে পদে এরই মধ্যে দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার ডেভিড মুরসে। এবার বিসিবিতে নিজের পছন্দের পোস্টেই নিয়োগ পাচ্ছেন নান্নু। বিষয়টি গণমাধ্যমকে নিজেই নিশ্চিত করেছেন তিনি।

এ বিভাগে মূলত হেড অব প্রোগ্রাম অস্ট্রেলিয়ান ডেভিড মুরসের সঙ্গে কাজ করবেন নান্নু। বিসিবির বিভিন্ন প্রোগ্রাম আয়োজন, গেম ডেভেলপমেন্ট, টুর্নামেন্ট এসব নিয়ে কাজ করবেন তিনি। সার্বিকভাবে ক্রিকেটের সবকিছুর উন্নতিতেই চোখ থাকবে তাদের।

প্রায় এক যুগ বিসিবির প্রধান নির্বাচক ছিলেন নান্নু। নানা আলোচনা-সমালোচনার পর গত ১২ ফেব্রুয়ারি বোর্ডসভায় তার সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত হয়। ওই দায়িত্বের মেয়াদ শেষ হওয়ার আগেই বিসিবিতে নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন নান্নু।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭