ইনসাইড গ্রাউন্ড

কোপা ‍শুরুর পূর্বে ‍যাদের বিপক্ষে দুই প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল


প্রকাশ: 28/02/2024


Thumbnail

চলতি বছরই মাঠে গড়াতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবলের বড় আসর কোপা আমেরিকা। আর সেজন্যই বেশ জোরেসোরেই চলছে লাতিন আমেরিকার দলগুলোর প্রস্তুতি। সেই সাথে টুর্নামেন্টের এবারের আসর শুরুর পূর্বে প্রস্তুতি হিসেবে কয়েকটি ম্যাচ খেলতে যাচ্ছে এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো।

আর সে অনুযায়ী দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। যার একটি প্রতিপক্ষের নাম জানা গিয়েছিলো আগেই। এবার দ্বিতীয় প্রতিপক্ষের নামও চূড়ান্ত হয়েছে।

ইউএস সকার মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে জানিয়েছে, ১২ জুন ব্রাজিলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্র। ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরলান্ডোতে হবে ব্রাজিল-যুক্তরাষ্ট্র ম্যাচটি।

এর আগে ৮ জুন মেক্সিকোর বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যা গত ডিসেম্বরে নির্ধারিত করেছিল ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

এদিকে মঙ্গলবার ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাও চূড়ান্ত করেছে জুনে তাদের বিপক্ষে খেলা দুই প্রতিপক্ষের নাম। ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে খেলে কোপার প্রস্তুতি সারবে আলবিসেলেস্তেরা।

জুনে হওয়া প্রীতি ম্যাচের আগে মার্চে আরও দুই প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেই দুই ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেন। ২৩ মার্চ লন্ডনে ইংল্যান্ডের বিপক্ষে খেলার পর ২৬ মার্চ মাদ্রিদে ব্রাজিলের প্রতিপক্ষ স্পেন।

আগামী ২১ জুন শুরু হবে কোপা আমেরিকা। ব্রাজিল তাদের প্রথম ম্যাচে নামবে ২৫ জুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭