কালার ইনসাইড

ফের বিপাকে অভিনেত্রী, গ্রেপ্তার করার নির্দেশ আদালতের


প্রকাশ: 28/02/2024


Thumbnail

অভিনেত্রী জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেছেন আদালত। এমনকি আগামী ৬ মার্চের মধ্যে অবিলম্বে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশনাও দেওয়া হয়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) উত্তর প্রদেশের রামপুরের একটি আদালত এই নির্দেশ দিয়েছেন। লোকসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের জয়া প্রদার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সূত্রে ভারতীয় গণমাধ্যম।

সিনিয়র প্রসিকিউশন অফিসার অমরনাথ তিওয়ারি জানান, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় আচরণবিধি লঙ্ঘনের জন্য সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে দুটি মামলা দায়ের হয়। এরপর একাধিকবার তাঁকে হাজিরার নির্দেশ দেন বিশেষ এমপি-এমএলএ কোর্ট। তবে অভিনেত্রী হাজিরা দেননি। যে কারণে তার বিরুদ্ধে মোট সাতবার জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। তার পরও তাঁকে আদালতে হাজির করতে পারেনি পুলিশ।

পুলিশ আদালতকে জানিয়েছে, জয়া বারবার গ্রেপ্তারি এড়িয়ে যাচ্ছেন। তাঁর সব কটি ফোন বন্ধ পাওয়া গেছে বারবার।

বিষয়টি আদালতে উঠলে বিচারক শোভিত বনসাল জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেন। রামপুরের পুলিশ সুপারকে বিচারক নির্দেশ দেন আগামী ৬ মার্চের মধ্যে তাঁকে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে হবে।

এর আগে জয়া প্রদাকে সিনেমা হল কর্মীদের দায়ের করা মামলায় জেল ও জরিমানার নির্দেশ দিয়েছিলেন আদালত। গেল বছরের আগস্টে ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করেছিলেন চেন্নাইয়ের আদালত।

‘রাম কুমার ও রাজা বাবু’ নামে এই প্রদেশে জয়ার মালিকানাধীন একটি সিনেমা হল রয়েছে।

চেন্নাইয়ের এক থিয়েটার কর্মচারীর দায়ের করা মামলায় এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স (ইএসআই) না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সেই হলের কর্মীরা। পাশাপাশি অভিনেত্রীকে একবার পাঁচ হাজার রুপি জরিমানা করা হয়েছিল।

প্রসঙ্গত, ২০০৪ ও ২০০৯ সালে সমাজবাদী পার্টির টিকিটে লোকসভার সংসদ সদস্য নির্বাচিত হন জয়া প্রদা। পরে দল থেকে তিনি বহিষ্কৃত হন। এরপর ২০১৯ সালে বিজেপির প্রার্থী হয়ে ফের নির্বাচনে লড়েছিলেন। তবে তিনি নির্বাচনে পরাজিত হন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭