ইনসাইড বাংলাদেশ

ড. ইউনূসের পক্ষে বিবৃতি দিলেও আদালতে যেতে নারাজ স্বাক্ষরকারীরা


প্রকাশ: 28/02/2024


Thumbnail

শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত কয়েকটি প্রতিষ্ঠান জবরদখল করার প্রচেষ্টার প্রতিবাদে বিবৃতি দিয়েছেন দেশের ৩৪ নাগরিক। রোববার (২৫ ফেব্রুয়ারি গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে তারা দাবি করেন, সম্প্রতি নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠিত কয়েকটি প্রতিষ্ঠান জবরদখল করার প্রচেষ্টা সংক্রান্ত বিভিন্ন সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। গ্রামীণ টেলিকম ভবনে অবস্থিত গ্রামীণ কল্যাণ ও গ্রামীণ টেলিকমসহ এসব প্রতিষ্ঠান জবরদখল করার প্রচেষ্টা হিসেবে এতে অনধিকার ও জোরপূর্বক প্রবেশ এবং ভবনটির সামনে রাজনৈতিক সমাবেশ করা হয়।

তবে মজার ব্যাপার হলো বিবৃতিতে তারা জবরদখলের অভিযোগ করলেও এখন পর্যন্ত কোন আইনি পদক্ষেপ নিতে দেখা যায়নি বিবৃতিতে স্বাক্ষরকারীদের কাউকেই। এমনকি ড. ইউনূসও বিষয়টি চ্যালেঞ্জ জানায়নি। এর ফলে এটিই প্রতীয়মাণ হয় যে, গ্রামীণ টেলিকম ভবনে অবস্থিত গ্রামীণ কল্যাণ ও গ্রামীণ টেলিকমসহ এসব প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংক নিয়েছে তা যৌক্তিক ছিল। আর যৌক্তিক ছিল বলেই ড. ইউনূস বা তার পক্ষে বিবৃতিতে স্বাক্ষরকারীরা কেউই এখন পর্যন্ত আদালতে যেতে আগ্রহী নন।

উল্লেখ্য, বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে বেশ কয়েকজন আইনজীবীও রয়েছেন। এরা হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শাহদীন মালিক, সারা হোসেন, সৈয়দা রিজওয়ানা হাসান রয়েছেন; অ্যাডভোকেট সালমা আলী এবং সুব্রত চৌধুরীসহ বেশ কয়েকজন আইনজ্ঞ রয়েছেন। 



 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭