ইনসাইড বাংলাদেশ

কুমিল্লা সিটির উপনির্বাচনে প্রচারণার সঙ্গে রয়েছে অভিযোগও


প্রকাশ: 29/02/2024


Thumbnail

কর্মী-সমর্থকদের নিয়ে দিনভর প্রচার-প্রচারণায় ব্যস্ত কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে চার প্রার্থী। এমনকি প্রার্থীরা অভিযোগও একে অন্যের বিরুদ্ধে। এ উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দুজন এবং বিএনপির সাবেক দুজন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) নগরীর কোটবাড়ি চাঙ্গিনী, উত্তর চাঙ্গিনী, ময়নামতি হাউজিং, গঙ্গামতি এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা।

প্রচারণাকালে ডা. সূচনা বলেন, ‘আমার মেধা এবং শিক্ষাকে কাজে লাগিয়ে কুমিল্লার উন্নয়নে কাজ করতে চাই। তরুণদের জন্য আমার বার্তা হচ্ছে তাদের প্রথম ভোটটা অবশ্যই যেন উন্নয়নের পক্ষে বাস মার্কায় হয়। যেখানে যাচ্ছি নারী ভোটারদের অভূতপূর্ব সাড়া পাচ্ছি। আমি নির্বাচিত হলে নারীদের স্বাস্থ্যসেবায় গুরুত্ব দেব।

নারীদের কথা শোনার জন্য আলাদা কক্ষের ব্যবস্থা করব। বিগত সময়ে আমার বাবার পাশে থেকে কুমিল্লার মানুষের জন্য কাজ করেছি। এ ছাড়া সামাজিক সংগঠনের মাধ্যমেও আমার সারা কুমিল্লায় বিচরণ রয়েছে। এখানকার সমস্যাগুলো আমার জানা আছে’।

অন্য প্রার্থী মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ তানিম। তিনি গতকাল নগরীর চকবাজার ফয়সাল হসপিটালের মোড় থেকে ছাতিপট্টি, রাজগঞ্জ, কান্দিরপাড়, ঝাউতলা, পুলিশ লাইনস, শাসনগাছা স্টেশন রোড হয়ে অশোকতলা, রানীর বীজার ও কান্দিরপাড় পূবালী চত্বর, শ্রীবল্লভপুর, দৈয়ারা, বিশ্বরোডসহ ২২ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালান। 

প্রচারণাকালে তানিম বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশনকে ঘিরে একটি লুটেরা শ্রেণি তৈরি হয়েছে। তারা সিটির উন্নয়ন না করে লুটপাট করেছে। আমি কথায় নয়, মেয়র নির্বাচিত হলে পরিকল্পিতভাবে নগরকে সাজাব।

নিজের কর্মীদের মারধর ও পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে জানিয়ে তানিম বলেন, ‘২৭ নম্বর ও ৯ নম্বর ওয়ার্ডে আমার বেশ কয়েকজন কর্মীকে মারধর করা হয়েছে। আমার পোস্টার লাগানোর আধাঘণ্টার মধ্যে ছিঁড়ে ফেলা হচ্ছে। দুইবার রিটার্নিং অফিসারের কাছে সুনির্দিষ্টভাবে অভিযোগ করেও প্রতিকার পাচ্ছি না।’

বহিষ্কৃত বিএনপি নেতা ও সাবেক দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু গতকাল বুধবার শাসনগাছা ডাকবাংলো এলাকা, স্টেশন রোডসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন।

এ সময় সাক্কু বলেন, ‘টানা দুইবার নির্বাচিত হয়ে আমি সিটি কপোরেশনকে সাজিয়েছি। আধুনিক শহর গড়তে গত মেয়াদের শেষ সময়ে স্থানীয় সরকার মন্ত্রীর সহযোগিতায় বড় বাজেট এনেছিলাম। তবে এগুলো তারা কী করেছেন, আমি জানি না।

বিএনপিপন্থী আরেক প্রার্থী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার গতকাল নগরীর চকবাজার বাস টার্মিনাল, শাসনগাছাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন।

এ সময় কায়সার বলেন, ‘বিএনপি আবার টেস্ট কেস হিসেবে আমাকে পর্যবেক্ষণ করছে। তাই এই নির্বাচনে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা আমার সঙ্গে মাঠে রয়েছে। বিভিন্ন স্থানে সিটি করপোরেশনের কর্মচারী ও গাড়ি ব্যবহার করে এক প্রার্থীর লিফলেট ও পোস্টার লাগানো হচ্ছে। এ বিষয়ে নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয় তাহলে জনগণের আস্থা হারাবে’।

প্রসঙ্গত, ২০২২ সালের ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। গত বছরের ১৩ ডিসেম্বর তাঁর মৃত্যুতে পদটি শূন্য হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭