ইনসাইড গ্রাউন্ড

বিপিএল ফাইনালের পূর্ববর্তী ফটোসেশনে নেই দুই দলের অধিনায়ক


প্রকাশ: 29/02/2024


Thumbnail

অবশেষে টানা ৪৫ ম্যাচের লড়াই শেষে প্রস্তুত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের শিরোপার লড়াইয়ের মঞ্চ। আসরের শুরু থেকেই ক্রীড়াপ্রেমীদের বিভিন্ন মত-দ্বিমত, আলোচনা-সমালোচনা থাকলেও পরিশেষে শীর্ষ দুই দলই পৌঁছেছে শিরোপার লড়াইয়ের মঞ্চে। সেই সাথে নির্ধারিত হয়েছে শেষ লড়াইয়ের দিনক্ষণও।

প্রথম কোয়ালিফায়ারে ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করেছিল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাকি ছিল সাকিব আল হাসানের রংপুর ও তামিম ইকবালের বরিশালের লড়াইয়ের। আর সেই লড়াইয়ে গতকাল সাকিবের রংপুরকে হারিয়ে শিরোপার লড়াইয়ের মঞ্চে পৌঁছেছে তামিম বাহিনী।

আগামীকাল শুক্রবার (১ মার্চ) মাঠে গড়াবে বিপিএলের দশম আসরের ফাইনাল। যেখানে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। ফাইনালের আগে আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিপিএলের ট্রফি নিয়ে ফাইনালিস্ট দুই দলের ফটোসেশন অনুষ্ঠিত হয়।

ফাইনালের ফটোসেশনের জন্য ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা আহসান মঞ্জিলকে বেছে নেয়া হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকালে এই ফটোসেশন অনুষ্ঠিত হয়। তবে দুই দলেরই অধিনায়কই ফটোসেশনে আসেননি। তাদের প্রতিনিধি হিসেবে বরিশালের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও কুমিল্লার জাকের আলী ফটোসেশনে অংশ নেন। আর ফাইনালের আগে দুই দলের অধিনায়কের এমন কাণ্ডে বিতর্কে জড়িয়ে পড়েছে বিপিএল।

এর আগে গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে ব্যাট করতে নেমে ৭৭ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে রংপুর। সেখান থেকে অবিশ্বাস্য এক ইনিংসে রংপুরকে লড়ার পুঁজি এনে দেন শামীম হোসেন পাটোয়ারি। মাত্র ২৪ বলে ৫টি করে চার ও ছয়ে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বরিশাল মুশফিকুর রহিমের ২৮ বলে ৪৭ রানের ইনিংসে ভর করে ৯ বল ও ৬ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয়। আগামীকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুরের হোম অব ক্রিকেটে ফাইনাল খেলা মাঠে গড়াবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭