ইনসাইড গ্রাউন্ড

ফাইনাল ফটোসেশনে না থাকার ব্যাখ্যা দিল বরিশাল-কুমিল্লা


প্রকাশ: 29/02/2024


Thumbnail

অবশেষে টানা ৪৫ ম্যাচের লড়াই শেষে প্রস্তুত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের শিরোপার লড়াইয়ের মঞ্চ। আসরের শুরু থেকেই ক্রীড়াপ্রেমীদের বিভিন্ন মত-দ্বিমত, আলোচনা-সমালোচনা থাকলেও পরিশেষে শীর্ষ দুই দলই পৌঁছেছে শিরোপার লড়াইয়ের মঞ্চে। সেই সাথে নির্ধারিত হয়েছে শেষ লড়াইয়ের দিনক্ষণও।

আগামীকাল শুক্রবার (১ মার্চ) মাঠে গড়াবে বিপিএলের দশম আসরের ফাইনাল। যেখানে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। ফাইনালের আগে আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিপিএলের ট্রফি নিয়ে ফাইনালিস্ট দুই দলের ফটোসেশন অনুষ্ঠিত হয়।

ফাইনালের ফটোসেশনের জন্য ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা আহসান মঞ্জিলকে বেছে নেয়া হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকালে এই ফটোসেশন অনুষ্ঠিত হয়। তবে দুই দলেরই অধিনায়কই ফটোসেশনে আসেননি। তাদের প্রতিনিধি হিসেবে বরিশালের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও কুমিল্লার জাকের আলী ফটোসেশনে অংশ নেন। আর ফাইনালের আগে দুই দলের অধিনায়কের এমন কাণ্ডে শুরু হয় বিতর্ক।

তবে এবার দুই দলের অধিনায়ক এই ফটোসেশনে কেন উপস্থিত হননি সেই ব্যাখ্যা দিয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল ও কুমিল্লার কোচ সালাউদ্দিন।

ফটোসেশনে থাকতে না পারার জন্য দুঃখপ্রকাশও করেছেন তিনি। নিজের ফেসবুক পেজে এক পোস্টে তামিম লিখেছেন, ‘বিপিএল ফাইনালের আগে ট্রফি উন্মোচনের আয়োজনের জন্য আজকে চমৎকার একটি জায়গা বেছে নিয়েছিল বিসিবি। তবে আমি সেখানে যেতে পারিনি, এজন্য দুঃখপ্রকাশ করছি বিসিবি, বিপিএল গভর্নিং কাউন্সিল ও বাংলাদেশ ক্রিকেটের সব অনুসারীর প্রতি। অধিনায়ক হিসেবে অবশ্যই আমার দায়িত্ব ছিল এরকম একটি আয়োজনে থাকা।’

ব্যাখ্যা দিয়ে তামিম লিখেছেন, গতকাল রাতেই আমরা কোয়ালিফায়ার ম্যাচ খেলেছি। ম্যাচ শেষে যাবতীয় আনুষ্ঠানিকতা সেরে হোটেলে ফিরতে আমাদের অনেক রাত হয়ে যায়। এরপর ফাইনালে ওঠার আনন্দ উদযাপনের জন্য দল থেকে বিশেষ আয়োজন ছিল। পাশাপাশি, অধিনায়ক হিসেবে আমার বাড়তি কিছু ব্যস্ততাও ছিল। সবকিছু শেষ করতেই আমার অনেকটা দেরি হয়ে যায়। সকাল সাড়ে ৮টায় হোটেল থেকে বের হওয়া তাই সম্ভব ছিল না আমার পক্ষে। জায়গাটি যেহেতু একটি ঐতিহাসিক স্থাপনা, ট্রফি উন্মোচনের আয়োজনটি নির্দিষ্ট ওই সময়েই করার কিছু বাধ্যবাধকতাও ছিল।

আরও যোগ করেন, আমি ব্যক্তিগতভাবে সবসময়ই বিপিএলকে অনেক মূল্য দিয়েছি এবং এই টুর্নামেন্টকে ওপরে তুলে ধরার চেষ্টা করেছি। কখনোই এই টুর্নামেন্টকে কোনোভাবে খাটো করতে চাইনি। বিপিএলের জন্য কোনো কিছু করার সুযোগ পেলে ভবিষ্যতেও এগিয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করব। তবে আজকের পরিস্থিতিতে আমার কোনো উপায় ছিল না এবং এজন্য আবারও দুঃখপ্রকাশ করছি।

এদিকে আরেক ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকেও তাদের অধিনায়ক লিটন দাসের অনুপস্থিতির ব্যাখ্যা দেওয়া হয়েছে। এ বিষয়ে লিটনের না থাকা হিসেবে ভ্রমণ ক্লান্তির কথা জানিয়েছে কুমিল্লার কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলেছেন, এই পথ ভ্রমণ করে যাওয়া-আসার পর আগামীকালকের ম্যাচে সেটার প্রভাব পড়তে পারতো।

ফটোসেশনে লিটনের না থাকা নিয়ে সালাহউদ্দিন বলেন, 'অবিচার হয়েছে কি না আমি জানি না। কালকে আমার ফাইনাল খেলা। এখন আমার অধিনায়ককে ঘুম থেকে উঠিয়ে নিয়ে যাবেন আড়াই ঘণ্টা জার্নি করে, আবার সে আড়াই ঘণ্টা-তিন ঘণ্টা জার্নি করে এখানে আসবে। তার তো ট্রফি দেখার চেয়ে ট্রফিটা নেওয়ার জন্য প্রস্তুতিটা বেশি গুরুত্বপূর্ণ। ঠিক না?’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭