ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোট রোববার


প্রকাশ: 01/03/2024


Thumbnail

পাকিস্তানের ১৬তম ন্যাশনাল অ্যাসেম্বলি তথা জাতীয় পরিষদের উদ্বোধনী অধিবেশন শুরু হয়ে গেছে। অধিবেশনের শুরুতেই শপথ নিয়েছেন পার্লামেন্টের নতুন সদস্যরা। এবার হবে প্রধানমন্ত্রী নির্বাচন ও মন্ত্রিসভার গঠন।

পাকিস্তানে প্রধানমন্ত্রী কে হবেন তার নির্বাচন আগামী রোববার (৩ মার্চ) অনুষ্ঠিত হবে। দেশটির জাতীয় পরিষদ সচিবালয় এ তথ্য জানিয়েছে। খবর ডনের

জাতীয় পরিষদ সচিবালয় (এনএ) কর্তৃক জারি করা তফসিল অনুযায়ী, প্রার্থীরা শনিবার (২ মার্চ) দুপুর ২টা পর্যন্ত তাদের মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ওই দিনই মনোনয়ন যাচাই-বাছাইয়ের কাজ শেষ হবে।

পাকিস্তানে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জাতীয় পরিষদের উদ্বোধনী অধিবেশন শুরু হয়। এ অধিবেশনে গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিত প্রার্থীরা শপথ গ্রহণ করেন। এরপরই প্রধানমন্ত্রী নির্বাচনের এমন সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল) এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী পদে শাহবাজ শরীফকে মনোনীত করা হয়েছে। অন্যদিকে ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে ওমর আইয়ুবকে মনোনীত করা হয়েছে। 

পাকিস্তানের ১৬তম জাতীয় পরিষদের উদ্বোধনী অধিবেশন শপথ নিয়েছেন নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন), বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই), জামিয়াত উলেমা-ই-ইসলাম-ফজলুল (জেইউআই-এফ) এবং অন্যান্য রাজনৈতিক দল থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্যরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭