ইনসাইড গ্রাউন্ড

ফাইনালে মুশফিক-মাহমুদউল্লাহ'র আক্ষেপ ঘুঁচবে নাকি ভিক্টোরিয়ান্সের হ্যাট্রিক হবে?


প্রকাশ: 01/03/2024


Thumbnail

টানা ৪৫ ম্যাচের লড়াই শেষে প্রস্তুত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের শিরোপার লড়াইয়ের মঞ্চ। আসরের শুরু থেকেই ক্রীড়াপ্রেমীদের বিভিন্ন মত-দ্বিমত, আলোচনা-সমালোচনা থাকলেও পরিশেষে শীর্ষ দুই দলই পৌঁছেছে শিরোপার লড়াইয়ের মঞ্চে। সেই সাথে নির্ধারিত হয়েছে শেষ লড়াইয়ের দিনক্ষণও।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের মাঠে গড়াবে শিরোপা নির্ধারণীর লড়াই। যেখানে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল।

ফাইনালের মঞ্চ প্রস্তুত হবার পর থেকেই বিপিএলের দশম শিরোপা উঠছে কার ঘরে, এমন প্রশ্নে চলছে নানা গুঞ্জন। কারণ প্রথম ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইতোমধ্যেই শ্রেষ্ঠত্বের খেতাব জিতেছে চারবার। আর বিপিএলে বরিশাল এর আগে ফাইনাল খেললেও ঝুলিতে নেই ট্রফি। তাই এবার শেষ লড়াইটাও জমবে বেশ, এমনটাই ধারণা সকলের।

শিরোপা নির্ধারণীর এই ফাইনাল লড়াইটা দুই দলের জন্য হলেও ভিন্ন এক যুদ্ধে শামিল হবেন বাংলাদেশ ক্রিকেটের দুই সৈনিক। তারা হলেন, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। কারণ দেশের ক্রিকেটের নক্ষত্র খ্যাত এই দুই ভাইরা ভাইয়ের ঝুলিতে অর্জনের কমতি না থাকলেও একটি শূন্যতা রয়েই গেছে। সেটি বিপিএলের শিরোপা।

গেল দশ মৌসুমের মধ্যে নয়বার দল পাল্টেও শিরোপা জিততে পারেনি মিস্টার ডিপেন্ডেবল মুশফিক। অন্যদিকে ছয়বার দল বদলালেও ভাগ্য বদলাতে পারেননি রিয়াদ। আর সেই আক্ষেপ মেটাতেই এবার শিরোপা নির্ধারণী মঞ্চে লড়াইয়ের জন্য প্রস্তুত তারা। ফরচুন বরিশালের হয়ে আজ মাঠে নামবেন তারা।

তবে শুধু ফরচুন বরিশাল নয়, শেষ যুদ্ধের জন্য মুখিয়ে রয়েছে কুমিল্লাও। শিরোপার লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেবার নয়। তরুণ প্রতিভায় ঠাসা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও এবার চায় তাদের হ্যাট্রিক শিরোপা ঘরে তুলতে।

এখন শেষ লড়াইয়ে জয়ী হবে কে? এমন প্রশ্নের উত্তর খুঁজতে সমীকরণের হিসেব মেলাতে বসেছেন ক্রীড়াপ্রেমীরা। আর এই শিরোপার এই লড়াইয়ের যুদ্ধ শুরু হচ্ছে আজ সন্ধ্যা সাড়ে ৬ টায়।

প্রসঙ্গত, এর আগে ২০২১ বিপিএলের ফাইনালে মুখোমুখি হয়েছিল বরিশাল-কুমিল্লা। সেবার জয় পেয়েছিল কুমিল্লা। মাঝে এক বছরের বিরতি। এরপর আবারও শিরোপা জয়ের মঞ্চে দেখা হচ্ছে দুদলের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭