ইনসাইড বাংলাদেশ

বেইলি রোডের ভয়াবহ আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৪৬, শঙ্কামুক্ত নন দ্বগ্ধরা


প্রকাশ: 01/03/2024


Thumbnail

স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন বলেছেন, রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দ্বগ্ধ চিকিৎসাধীন ব্যক্তিরাও শঙ্কামুক্ত নন।

শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত এক বিফ্রিং স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

মর্মান্তিক এ ঘটনায় পরিকল্পনা নিয়ে কাজ করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘গতকাল রাতে অত্যন্ত মর্মান্তিক একটি দুর্ঘটনা ঘটে। এমন ঘটনা কখনো কাম্য ছিল না। আমরা সর্বোচ্চ চিকিৎসা দিয়ে তাদের জন্য চেষ্টা করছি। আমি এখন আবার চিকিৎসকদের নিয়ে বসব।

এর আগে, স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ রোগীদের দেখতে যান। দগ্ধদের মধ্যে শেখ হাসিনা বার্নে ১০ জন ও দুইজন ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডে এমনই এক ভবনে ভয়াবহ আগুনের ঘটনায় সর্বশেষ পাওয়া তথ্যে প্রাণ হারিয়েছেন ৪৫ জন। তারা সবাই গিয়েছিল ভাল সময় কাটাতে। অথচ ফিরতে হল লাশ হয়ে।

সেখানে অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টে রাত পৌনে ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটেছে। শুরুতে ভবনের দোতলায় আগুন লাগলেও সঙ্গে সঙ্গে সেই আগুন ভবনের সব ফ্লোরে ছড়িয়ে পড়ে। রাত ৯টা ৪৫ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে ১১টা ৫০ মিনিটে সেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে জীবনপ্রদীপ নিভে যায় ৪৫ জনের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭