ইনসাইড বাংলাদেশ

অসচ্ছল পরিবারের শিক্ষার্থীরা পাবে অর্থসহায়তা, বাড়ল আবেদনের সময়


প্রকাশ: 01/03/2024


Thumbnail

প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট থেকে অনুদানের জন্য আবেদনপ্রক্রিয়ার সময় ১৪ দিন বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিসহায়তা প্রাপ্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবে প্রতিবন্ধী, এতিম শিক্ষার্থী, ভূমিহীন পরিবারের সন্তান, অসচ্ছল মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিক্ষার্থী এবং দুস্থ পরিবারের সন্তানরা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীনে ২০২৪ সালের মাধ্যমিক ও সমমান পর্যায়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে ভর্তি/অধ্যয়নরত অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তিসহায়তা প্রদান করা হবে। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা আগামী ১৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবে।

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে ভর্তি/অধ্যয়নরত অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এই লিংকে https://www.eservice.pmeat.gov.bd/medical/ প্রবেশ করে অনলাইনে নির্ধারিত সময়ের মধ্য আবেদন করতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭