ইনসাইড গ্রাউন্ড

ফাইনালে বরিশালের বিপক্ষে কুমিল্লার চ্যালেঞ্জিং সংগ্রহ


প্রকাশ: 01/03/2024


Thumbnail

চলছে বিপিএলের দশম আসরের ফাইনাল। যেখানে মুখোমুখি হয়েছে কুমিল্লা ও বরিশাল। প্রথম ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইতোমধ্যেই বিপিএলের শ্রেষ্ঠত্বের খেতাব জিতেছে চারবার। আর বিপিএলে বরিশাল এর আগে ফাইনাল খেললেও ঝুলিতে নেই ট্রফি। তাই এবার শেষ লড়াইটাও জমছে বেশ।

তবে ফাইনালের প্রথম অংশ শেষে এগিয়ে বরিশালই। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের দশম আসরের গ্র্যান্ড ফাইনালে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৪ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। তার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণেই যেন মাঠে নামে দলের খেলোয়াড়রা। পুরো ইনিংসজুড়ে দারুণ লাইন-লেন্থে বোলিং করেছেন সবাই।

শুরু থেকে নিয়মিত বিরতিতে কুমিল্লার উইকেট তুলে নিয়েছে বরিশাল। যার শুরুটা হয় প্রথম ওভারে সুনীল নারিন ফেরার মাধ্যমে। প্রথম কোয়ালিফায়ার জয়ের নায়ক লিটন দাস ও তাওহীদ হৃদয় দুজনই হয়েছেন ব্যর্থ।

লিটন ১৬ এবং হৃদয় ও জনসন চার্লস সমান ১৫ রানে সাজঘরে ফেরেন। একপ্রন্ত আগলে সর্বোচ্চ ৩৮ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন। এর আগে ব্যক্তিগত ৩ রানে রান আউট হন মঈন আলী। দলের ইনিংসের বাকিটা এগিয়ে নেন জাকের আলী ও আন্দ্রে রাসেল।

শেষদিকে নেমে মিরপুরে ঝড় তোলেন রাসেল। তার ১৪ বলে অপরাজিত ২৭ রানের ঝড়ে লড়াকু সংগ্রহ পায় কুমিল্লা। অন্যপ্রান্তে ২৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন জাকের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭