ইনসাইড বাংলাদেশ

চরমোনাই পীরের মাহফিলে বিএনপির প্রতিনিধি দল


প্রকাশ: 02/03/2024


Thumbnail

বরিশালের চরমোনাই পীরের মাহফিলে গেছেন বিএনপির কেন্দ্রীয় একটি প্রতিনিধি দল। শুক্রবার (১ মার্চ) চরমোনাই দরবার শরিফের বার্ষিক মাহফিলে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দুই দলের নেতাদের আলোচনা হয়। এ সময় বিএনপি নেতারা সেখানে জুমার নামাজ শেষে মধ্যাহ্নভোজে অংশ নেন।

এ সময় চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি রেজাউল করীমসহ দলটির শীর্ষ নেতাদের সঙ্গে কুশলবিনিময় হয়। বিএনপির প্রতিনিধি দলের মধ্যে ছিলেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ।

বিএনপির নেতারা বলেছেন, ‘সেখানে যাওয়ার জন্য তাদের কোনো ‘দলীয় এজেন্ডা’ ছিল না। মাহফিলে তাদের আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই আমন্ত্রণ পেয়েই তারা সেখানে গিয়েছিলেন। সেখানে চরমোনাই পীরের সঙ্গে তাদের কুশলবিনিময় হয়েছে। দেশের চলমান রাজনীতি নিয়ে প্রসঙ্গক্রমে কথাবার্তা হয়েছে। এর বাইরে কিছু নয়’।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ বরাবরই সরকারের বিরুদ্ধে ছিল। সামনের দিনগুলোতেও তারা এ অবস্থানে থাকবে। সেই আন্দোলনের শুভসূচনা হবে বরিশাল থেকেই’।

বিএনপি চাইছে, তাদের চলমান নির্দলীয় সরকার পক্ষে অন্য সমমনা দলগুলোর মতোই চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন শরিক হোক। দলটির লক্ষ্য, এই দাবির সপক্ষে যত বেশি রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করা যাবে, তত বেশি সরকারের ওপর চাপ সৃষ্টি করা যাবে। এ প্রচেষ্টার অংশ হিসেবেই বিএনপির প্রতিনিধি দলটি চরমোনাই পীরের মাহফিলে গিয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭