ওয়ার্ল্ড ইনসাইড

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি


প্রকাশ: 02/03/2024


Thumbnail

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী থেকে পদত্যাগ করার কয়েক মাস পর বিনা প্রতিদ্বন্দ্বিতায়  বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি।

দেশটির গণমাধ্যম ডন বলছে, তার বিষয়ে শনিবার (০২ মার্চ) প্রাদেশিক পরিষদে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

গণমাধ্যমটি জানিয়েছেন সরফরাজ বুগতি সম্প্রতি পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি) যোগ দিয়েছেন। সেই সূত্রে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজেরও (পিএমএল-এন) সমর্থন পেয়েছেন তিনি। পাকিস্তানে সদ্য অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর সরকার গঠনে দলটির সঙ্গে জোটবদ্ধ হয়েছে পিপিপি।

শুক্রবার (০১ মার্চ) বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব তাহির শাহর কাছে মনোনয়নপত্র জমা দেন সরফরাজ। পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি এবং পিএমএল-এন নেতা নওয়াব গাঙ্গিজ খান মাররি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসেবে সরফরাজের নাম প্রস্তাব করেন।

এদিন বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময় ছিল। ওই সময়ের মধ্যে সরফরাজ ছাড়া অন্য কেউ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি। যাচাই-বাছাই করে সরফরাজের মনোনয়নপত্র গ্রহণ করেন বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব। পরে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

জানা গেছে, প্রাদেশিক পরিষদের অধিবেশনে পরিষদের নেতা সরফরাজের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আজ (শনিবার)। এছাড়া আজই তার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার কথা। তাকে শপথ পাঠ করাবেন বেলুচিস্তানের গভর্নর মালিক আবদুল ওয়ালি কাকার। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭