ওয়ার্ল্ড ইনসাইড

প্রেসিডেন্ট প্রার্থী দিল ইমরান খানের দল


প্রকাশ: 02/03/2024


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিল (এসআইসি) দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে মাহমুদ খান আচাকজাইয়ের নাম ঘোষণা করেছে। 

শনিবার (২ মার্চ) তাকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে দলটি। খবর জিও নিউজের।

মাহমুদ খান পশতুনখোয়া মিলি আওয়ামী পার্টির (পিকেএমএপি) প্রধান। তিনি পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কোচেয়ারম্যান আসিফ আলি জারদারির বিরুদ্ধে দেশের শীর্ষ সাংবিধানিক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আসিফ আলি পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও অন্যান্য রাজনৈতিক দলের যৌথ প্রার্থী।

পিকেএমএপির প্রধান মাহমুদ খান বেলুচিস্তানের কিল্লা আবদুল্লাহ-কাম-চামান আসন থেকে এবারের নির্বাচনে এমপি নির্বাচিত হয়েছেন। তাকে ভোট দিতে দলের এমপিদের প্রতি আহ্বান জানিয়েছেন পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান। পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার গহর খান প্রেসিডেন্ট পদে মাহমুদ খানের মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল শুক্রবার (১ মার্চ) পাকিস্তানের নির্বাচন কমিশন ইসিপি থেকে জারি করা এক বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৯ মার্চ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন জাতীয় পরিষদের সদস্যরা দেশের পরবর্তী প্রেসিডেন্ট বেছে নেবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭