ওয়ার্ল্ড ইনসাইড

আফগানিস্তানে ভারী তুষারপাত, নিহত ১৫


প্রকাশ: 02/03/2024


Thumbnail

ভারী তুষারপাতে আফগানিস্তানে গত তিন দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও, আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। আফগান সংবাদমাধ্যম টোলো নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, বালখ এবং ফারিয়াব প্রদেশে সাম্প্রতিক তুষারপাতের কারণে মানুষের পাশাপাশি প্রায় ১০ হাজার গবাদি পশুও মারা গেছে।

সার-ই-পুলের বাসিন্দা আব্দুল কাদির বলেন, খুব ভারী তুষারপাত চলছে। মানুষ উদ্বিগ্ন, কারণ তাদের গবাদিপশুর ক্ষতি হচ্ছে। অনেক রাস্তা অবরুদ্ধ, যান চলাচল নেই বললেই চলে।

জানা গেছে, গত দুই দিনের টানা তুষারপাতে সলং গিরিপথ এবং ঘোর, বাদঘিস, গজনি, হেরাত, বামিয়ানসহ দেশটির বিভিন্ন প্রদেশে যান চলাচলে বন্ধ হয়ে গেছে।

ফারিয়াবের প্রাদেশিক গভর্নরের মুখপাত্র এসমতুল্লাহ মুরাদি বলেছেন, প্রদেশটিতে ভারী তুষারপাতের ফলে বেশিরভাগ জেলার রাস্তা বন্ধ হয়ে গেছে এবং প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী বাসিন্দারা আটকা পড়েছেন।

আফগানিস্তানের কৃষি, সেচ ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মুখপাত্র মিসবাহউদ্দিন মুস্তাইন, সব প্রদেশে কমিটি গঠন করা হয়েছে। অবরুদ্ধ রাস্তাঘাট চালু করা, জনগণের কাছে খাদ্য ও পশুখাদ্য পৌঁছে দেওয়া এবং যারা আটকা পড়েছেন তাদের উদ্ধারের জন্য কাজ করছে এসব কমিটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭