ইনসাইড গ্রাউন্ড

জাতীয় দলে ফিরতে ‘অনেক কিছু’ ঠিক হতে হবে: তামিম


প্রকাশ: 03/03/2024


Thumbnail

গেল বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর অবসর, ফিরে আসা, বিশ্বকাপের দল থেকে বাদ পড়া- সবকিছু নিয়ে নানা আলোচনা ও সমালোচনার মধ্যে দিয়ে গেছেন তিনি। এমনকি দ্বারস্থ হয়েছেন প্রধানমন্ত্রীরও।

তবে সব জল্পনার অবসান ঘটিয়ে তামিম আবারও ফিরেছেন ২২ গজে। আর এবারের ফেরা টা ছিল অন্যরকম। আন্তর্জাতিক খেলায় না হলেও দেশের ঘরোয়া ক্রিকেট লিগের সবচেয়ে বড় আসর বিপিএলের দশম আসরে অধিনায়ক হয়ে ফরচুন বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ দিয়েছেন। সেই সঙ্গে ব্যাট হাতে ছুটিয়েছেন রানের ফোয়ারা।

পুরো টুর্নামেন্টে ৩ ফিফটিতে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান। যা তাকে টুর্নামেন্ট সেরার পুরস্কার পাইয়ে দিয়েছে। বিপিএলে মাঠে ফেরাটা দুর্দান্ত হওয়ায় তাই কৌতূহল জেগেছে আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন তিনি।

তামিমকে ফেরানোর বিষয়ে বিসিবি জানিয়েছিল বিপিএল চলাকালেই কথা বলবে তার সঙ্গে। আর তামিম জানিয়েছিলেন বিপিএল শেষে নিজের ফেরার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তাই বিপিএলের ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই প্রশ্ন উঠেছে, নতুন প্রধান নির্বাচকের সঙ্গে তার কথা হয়েছে কি না।

এমন প্রশ্নে বিপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক বলেন, না, আমার সঙ্গে তার (নতুন প্রধান নির্বাচক) কোনো কথাবার্তা হয়নি। আমার সঙ্গে জালাল ভাইয়ের কথা হয়েছে। আমি কথা বলতে অ্যাভেইলেবল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত... আমার সঙ্গে বসার কথা ছিল। তবে আমাদের একটা যোগাযোগ আছে।

এরপর তিনি বলেন, কাল (আজ) সকালে আমি আবার দেশের বাইরে চলে যাচ্ছি। আশা করি, ফেরার পর আমরা বসব। একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই, আমার ফিরে আসতে অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই।

তামিম যোগ করেন, আমি ক্যারিয়ারের এমন অবস্থায় আছি, হয়তো আর দুই বছর খেলতে পারব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে বলতে হবে। এখনো যেহেতু ওনাদের সঙ্গে চূড়ান্ত কথা হয়নি, তাই কোনো কিছু এই সংবাদ সম্মেলনে বলা ঠিক হবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭