ওয়ার্ল্ড ইনসাইড

বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প


প্রকাশ: 03/03/2024


Thumbnail

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যেভাবে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন এতে তার নিজ দল ডেমোক্রেটিক পার্টির আস্থায় ঘাটতি রয়েছে তার ওপর। এই সুযোগকে কাজে লাগিয়ে তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প তাকে থেকে পেছনে ফেলেছে।  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে শনিবার(২ মার্চ) দ্য নিউইয়র্ক টাইমস ও সায়েনা কলেজ একটি জরিপটি প্রকাশ করে, যেখানে এ তথ্য উঠে এসেছে। 

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে। দেশব্যাপী নিবন্ধিত ভোটারদের মধ্যে জরিপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী- প্রেসিডেন্ট বাইডেন ৪৩ শতাংশের সমর্থন পেয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প ৪৮ শতাংশ সমর্থন পেয়ে এগিয়ে আছেন। 

জরিপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ট্রাম্প তার দলকে যথেষ্ট ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছেন। বিভিন্ন অঙ্গরাজ্যের মনোনয়নের প্রাথমিক লড়াইয়েও এটা দেখা যাচ্ছে। ২০২০ সালে যারা ট্রাম্পকে ভোট দিয়েছেন, এবারও তাদের ৯৭ শতাংশ তাকেই সমর্থন করছেন। তারা কেউই বলেননি, এবার তারা বাইডেনকে ভোট দেবেন। পক্ষান্তরে প্রেসিডেন্ট বাইডেনের ক্ষেত্রে এ হার ৮৩ শতাংশ।

আর ১০ শতাংশ ভোটার বলছেন, ২০২০ সালে বাইডেনকে ভোট দিলেও এবার তারা ট্রাম্পকে দেবেন। সবকিছু মিলিয়ে বলা যায়, ট্রাম্প ৫ পয়েন্টে এগিয়ে আছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭