ওয়ার্ল্ড ইনসাইড

লেবানন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা, ভারতীয় নিহত


প্রকাশ: 05/03/2024


Thumbnail

লেবানন থেকে ইসরায়েলে ট্যাংক প্রতিরোধী ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে এক ভারতীয় নিহত ও দুজন আহত হয়েছেন। তিনজনই ভারতের কেরালার বাসিন্দা। সোমবার এই হামলা হয়েছে বলে ইসরায়েলের কর্তৃপক্ষ জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, সোমবার ট্যাংক প্রতিরোধী ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় লেবানন থেকে। এরপর ইসরায়েলের উত্তরাঞ্চলের সীমান্তে এসে আঘাত হানে সেই ক্ষেপণাস্ত্র। এতে হতাহত হন মার্গালিওট সম্প্রদায়ের সদস্যরা।

সোমবার সকাল ১১টায় গ্যালিলি এলাকায় এই হামলা হয়েছে বলে জানায় ইসরায়েলি কর্তৃপক্ষ। এতে পত্নীবিন ম্যাক্সওয়েল নামের কেরালার কোল্লাম এলাকার এক ব্যক্তি মারা গেছেন। জিভ হাসপাতালে নেওয়ার পর তাঁর পরিচয় নিশ্চিত করা হয়। আহতরা হলেন বুশ যোসেফ জর্জ ও পল মেলভিন।

পরে জানানো হয়, নিহত ও আহতরা বিদেশি শ্রমিক। ধারণা করা হচ্ছে, হিজবুল্লাহর শিতে শাখা এই হামলা করেছে। এর আগেও এরা রকেট, ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছিল। হামাসকে সমর্থন দিতেই এই হামলা।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। এতে ১ হাজার ২০০ জন নিহত হন বলে জানায় ইসরায়েল। এছাড়া ইসরায়েল থেকে প্রায় ২৪০ জনকে জিম্মি করে নিয়ে যায় হামাস সদস্যরা। এরপর থেকে গাজা উপত্যকায় নির্বিচারে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩০ হাজার ৪১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭১ হাজার ৭০০ জন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭