ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে দাদার লাশ দাফনে নাতির বাধা, অবশেষে ৯৯৯-এ কল


প্রকাশ: 05/03/2024


Thumbnail

লক্ষ্মীপুরে পাওনা টাকার দাবিতে চর লামচী গ্রামে আশরাফ আলী (৮০) নামে এক বৃদ্ধের লাশ দাফনে বাধা দিয়েছে মৃতের স্বজনরা। পরে জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে পুলিশ গিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেন।

সোমবার (৪ মার্চ) বিকেল ৫ টার দিকে সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের চর লামচী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আশরাফ আলী ওই ইউনিয়নের মনসুর আলী রাজ বাড়ির বাসিন্দা। অভিযুক্ত শরীফ একই বাড়ির শাহ আলমের ছেলে ও সম্পর্কে আশরাফ আলীর নাতি।

মৃতের স্বজন ও স্থানীয় বাসিন্দারা জানান, মৃত আশরাফ আলী তার নাতি শরীফকে প্রবাসে নেয়ার কথা বলে সাড়ে চার লক্ষ টাকা নেন। কিন্তু জাল ভিসা দেয়ায় শরীফ আর প্রবাসে যেতে পারেনি। পরে ভিসার টাকা ফেরত দেয়ার জন্য উভয় পরিবারের মধ্যে একাধিক বৈঠক হয়। এদিকে টাকা ফেরত না দেয়ায় শরীফ আদালতে বাদী হয়ে আশরাফ আলীর বিরুদ্ধে মামলা করলে স্বপরিবারে পালিয়ে যান আশরাফ। সাত বছর আত্মগোপনে থাকার পর ফেনীতে মারা গেলে সোমবার (৪ মার্চ) সকালে বাড়িতে নিয়ে এসে আশরাফ আলীর জানাজা ও লাশ দাফনের প্রস্তুতি নিলে বাঁধা দেন পাওনাদার শরীফ, তার মা ও মামা জবি উল্ল্যাহসহ কয়েকজন। এনিয়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হলেও লাশ দাফন করা সম্ভব হয়নি। পরে আড়াই ঘন্টা পর জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে পুলিশ এসে লাশ দাফন সম্পন্ন করে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার জানান, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’ উভয় পক্ষকে বসে সমস্যা সমাধান করার পরামর্শ দেওয়া হয়েছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭