ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে ২ নারী এনজিও কর্মীর কারাদণ্ড


প্রকাশ: 06/03/2024


Thumbnail

লক্ষ্মীপুরে ২ হাজার ৭০০ গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় বঙ্গভূমি সামাজিক উন্নয়ন ফাউন্ডেশনের দুই নারী কর্মীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ওই দুই নারী কর্মী মুজিব শতবর্ষের ঘর পাইয়ে দেবে বলে কয়েকজনের কাছ থেকে ৬০ হাজার টাকা নিয়েছে বলে অভিযোগ উঠে।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের আটক করে। সন্ধ্যায় দণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দক্ষিণ মান্দারী গ্রামের আনোয়ারের স্ত্রী সুমাইয়া এবং একই এলাকার শামছুর রহমানের স্ত্রী ফাতেমা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, ‘একটি এনজিওর নাম করে ওই দুই নারী ২ হাজার ৭০০ গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা আত্মসাৎ করেছে। তারা মুজিব শতবর্ষের সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে কয়েকজনের কাছ থেকে ৬০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে।’

এর আগে সদর উপজেলার ভবানীগঞ্জ এলাকার কয়েকজন ভুক্তভোগী সুমাইয়া ও ফাতেমাকে আটক করে। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলে অভিযুক্ত ওই দুই নারী প্রতারণার কথা স্বীকার করে। এসময় তাদেরকে একমাস করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭