ইনসাইড গ্রাউন্ড

ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান


প্রকাশ: 06/03/2024


Thumbnail

ভারতে অনুষ্ঠিত গেল ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর বেশ নড়েচড়ে বসেছে ব্যর্থ দল এবং তাদের ক্রিকেট বোর্ডগুলো। সেই ধারাবাহিকতায় রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও। টিম ম্যানেজমেন্টে থেকে শুরু করে জাতীয় দল সবটাই ঢেলে সাজাচ্ছে তারা।

সেই ধারাবাহিকতায় এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে পিসিবি। শক্তি-সামর্থ্য বাড়াতে দেশটির ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

সম্প্রতি পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন মহসিন নাকভি। তিনি আসার পর পিসিবিতে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। সেই ধারাবাহিকতায় ক্রিকেটারদের ফিট রাখতে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তার বোর্ড।

বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তানের চলমান ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি পিএসএলের আসর শেষ করে ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানো হবে। আগামী ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত চলবে এই ট্রেনিং সেশন।

গতকাল মঙ্গলবার ইসলামাবাদের একটি হোটেলে কয়েকজন খেলোয়াড়কে উদ্দেশ্য করে এই ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাকভি।

তিনি বলেন, ‘আমি যখন লাহোরে ম্যাচগুলো দেখছিলাম, তখন আমার মনে হয়নি যে, কেউ একটি ছক্কা মেরেছে যা গ্যালারিতে এসে পড়েছে। যখনি আমি এমন কোনো ছক্কা (গ্যালারিতে এসে ফেলা) দেখেছি, মনে হয়েছে সেটা কোনো বিদেশি ক্রিকেটার হাঁকিয়েছেন। পরে আমি বোর্ডকে এমন একটি পরিকল্পনা করতে বলেছি যাতে প্রত্যেক খেলোয়াড়ের ফিটনেস দ্রুতগতিতে হয়। এর জন্য আপনাকে যথাযথ প্রচেষ্টা করতে হবে।’

এর আগেও পাকিস্তান ক্রিকেটে সেনাবাহিনীর ট্রেনিংয়ের রেকর্ড আছে। পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক কাকুল অ্যাকাডেমিতে ট্রেনিংয়ের আয়োজন করেছিলেন। ট্রেনিংয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নেমেছিল পাকিস্তান। প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে ১০টি পুশ আপ দিয়েছিলেন মিসবাহ, সঙ্গে করেছিলেন সেনাবাহিনীর স্যালুট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭