ইনসাইড বাংলাদেশ

অবশেষে পিআরএলে গেলেন ড. আহমদ কায়কাউস


প্রকাশ: 06/03/2024


Thumbnail

অবশেষে পিআরএলে যাচ্ছেন ড. আহমদ কায়কাউস। বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদ থেকে পদত্যাগ করা ড. আহমদ কায়কাউস এর পদত্যাগের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। 

আজ বুধবার (৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ৭ ফেব্রুয়ারি থেকে তার অবসরোত্তর ছুটি বা পিএলআর মঞ্জুর করা হয়েছে। ৬ ফেব্রুয়ারি ২০২৫ সাল পর্যন্ত তিনি পিআরএলে থাকবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। 

উল্লেখ্য যে, ড. আহমদ কায়কাউস প্রধানমন্ত্রী মুখ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এবং একই পদে তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। চুক্তিভিত্তিক নিয়োগ থাকাকালীন সময়ে তিনি বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে যোগদান করেন। কিন্তু নির্বাচনের আগে আগে তিনি দেশে আসেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদ থেকে পদত্যাগ করতে অভিপ্রায় ব্যক্ত করেন।

পরে প্রধানমন্ত্রীর সম্মতিতে ড. আহমদ কায়কাউস বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদ থেকে পদত্যাগ করেন।এখন তার পিআরএল বা অবসরোত্তর ছুটি মঞ্জুর করা হল। এর ফলে আগামী বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত তিনি সরকারের কোন লাভজনক পদে অধিষ্ঠিত হতে পারবেন না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭