ইনসাইড বাংলাদেশ

বিএসএমএমইউর নতুন উপাচার্য হিসেবে দ্বীন মোহাম্মদকে রাষ্ট্রপতির অনুমোদন


প্রকাশ: 07/03/2024


Thumbnail

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক এর নিয়োগ চার বছরের জন্য অনুমোদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনের একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য বাংলা ইনসাইডারকে নিশ্চিত করেছে।

উল্লেখ্য, স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতি এখন লন্ডনে অবস্থান করছেন। লন্ডনে থেকেই তিনি এ সংক্রান্ত ফাইল অনুমোদন করেছেন। শিগগিরই এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে গত সোমবার (৪ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য তার দপ্তরে পাঠানো হয়।  

বর্তমান উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ এর চাকরি মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী ২৮ মার্চ। 

অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক এর এক বর্ণাঢ্য ক্যারিয়ার আছে। তিনি একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর দু দফায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও সফলভাবে দায়িত্ব পালন করেন।

ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক দেশে বিদেশে একজন ফ্যাকো সার্জন হিসেবে খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তার একাধিক প্রকাশনা প্রকাশিত হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭