ইনসাইড গ্রাউন্ড

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টের প্রথম দিন ভারতের দখলে


প্রকাশ: 07/03/2024


Thumbnail

ইংল্যান্ড বনাম ভারতের ৫ ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে ৪টি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। যেখানে ৩-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে রোহিত বাহিনী।

সিরিজের শেষ টেস্ট ম্যাচের খেলা শুরু হয়েছে আজ (বৃহস্পতিবার) থেকে ভারতের ধর্মশালায়। যেখানে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছিল ইংলিশরা। কিন্তু মিডল অর্ডারে আট রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে দুইশ’ রানের পরই অলআউট হয়েছে সফরকারীরা। জবাব দিতে নেমে ঝড়ো ব্যাটিং করে রান নাগালে এনে প্রথম দিন নিজেদের দখলে নিয়েই শেষ করেছে ভারত।

ধর্মশালায় ৬৪ রানে প্রথম এবং ১০০ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। ১৩৭ রানে পড়ে তাদের তৃতীয় উইকেট। এরপর ১৭৫ রান থেকে ১৮৩ রানের মধ্যে ৮ উইকেট পড়ে যায় আগেই সিরিজ হেরে যাওয়া ইংল্যান্ডের। কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিনের তোপে ২১৮ রানে অলআউট হয় বেন স্টোকসের দল।

ইংল্যান্ডের হয়ে ওপেনার জ্যাক ক্রলি ১০৮ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৭৯ রানের ইনিংস খেলেন। বেন ডাকেট ২৭ রান করেন। জো রুট ২৬ ও বেয়াস্টো ২৯ রানের ইনিংস খেলেন। বেন ফোকস করেন ২৪ রান।

জবাব দিতে নিতে মাত্র ৩০ ওভার ব্যাট করে ১৩৫ রান করেছে ভারত। ওপেনার যশস্বী জসওয়াল ৫৮ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫৭ রান করে আউট হন।

রোহিত শর্মা ৮৩ বলে ৫২ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ছয়টি চার ও দুটি ছক্কা আসে। ভারতীয় অধিনায়কের সঙ্গে দিন শেষ করা শুভমান গিল ৩৯ বলে দুটি করে চার ও ছক্কায় ২৬ রান করেন। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেকে ভারত ৮৩ রানে পিছিয়ে আছে।

এর আগে ভারতের হয়ে ৫ উইকেট নেন বাঁ-হাতি লেগ স্পিনার কুলদীপ যাদব। অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন দখল নেন ৪ উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭