ওয়ার্ল্ড ইনসাইড

ইশা আম্বানির পোশাকের হীরা, পান্না, সোনার পরিমাণ


প্রকাশ: 08/03/2024


Thumbnail

গুজরাটের জামনগরে আয়োজিত ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির বিয়ে-পূর্ববর্তী অনুষ্ঠানে অনেক বলিউড তারকা এবং আম্বানি পরিবারের সদস্যদের জমকালো ও ব্যয়বহুল পোশাক পরতে দেখা গেছে। এই অনুষ্ঠানে কেউ কেউ আবার ঐতিহ্যবাহী গহনাও পরেছিলেন।  

এই অনুষ্ঠানে হীরা, পান্না, রুবিসহ বিভিন্ন দামি দামি রত্ন বসানো ব্লাউজ পরে চমক দেখিয়েছেন মুকেশের মেয়ে ইশা আম্বানি। 

ইশার ব্লাউজটির ডিজাইনার ছিলেন প্রখ্যাত ডিজাইনার আবু জানি এবং সন্দ্বীপ খোসলা। বিভিন্ন উৎসবে অনেক তারকাই এ দুজনকে দিয়ে পোশাকের ডিজাইন করিয়ে থাকেন। মুকেশ আম্বানির মেয়ের জন্য ব্লাউজ তৈরির অভিজ্ঞতার একটি ভিডিও প্রকাশ করেছেন জানি ও সন্দ্বীপ। 

ভিডিওতে সন্দ্বীপ বলেন, ইশার ব্যক্তিগত সংগ্রহে থাকা অলংকারই এই ব্লাউজে ব্যবহার করা হয়েছে। লাল রঙের একটি কাপড়ের ওপর দামি দামি অলংকার সেলাই করে জুড়ে দেওয়া হয়েছে।

ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ইশার সংগ্রহে যতগুলো পাথরের অলংকার ছিল, তার সবই তিনি দিয়ে দিয়েছেন। পোলকি, রুবি, হীরা, পান্নাসহ আপনারা যেটিরই নাম উচ্চারণ করুন না কেন, এটিতে (ব্লাউজে) দেখতে পাবেন। ওই পোশাকের ওপর জুড়ে দেওয়া রত্নগুলোর কিছু তাঁর (ইশা) ব্যক্তিগত সংগ্রহে ছিল। আর নতুন কিছু জহরত গুজরাট ও রাজস্থান থেকে সংগ্রহ করা হয়েছে।’

ব্লাউজে বসাতে মূল্যবান অলংকারগুলোকে ভেঙে নতুন রূপ দেওয়া হয়। প্রতিটি গয়নাকে প্রথমে হাতে আঁকা কাগজের নিদর্শনের ওপর বসানো হয়। পরিধানযোগ্য এই শিল্পকর্ম তৈরি করতে কয়েক দফায় শৈল্পিক পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়। এরপর গয়নার টুকরাগুলোর সঙ্গে সোনা ও রুপার জারদৌসি কাজের বিভিন্ন সেলাই দিয়ে ব্লাউজটি তৈরি করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭