ইনসাইড গ্রাউন্ড

সিরিজ হারের পর শ্রীলংকার নুয়ানের প্রশংসায় শান্ত


প্রকাশ: 09/03/2024


Thumbnail

শ্রীলংকার বিপক্ষে টি-২০ সিরিজের মধ্য দিয়েই চলতি বছরে প্রথমবার মাঠে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের মধ্যে প্রথম ম্যাচে টাইগাররা হোঁচট খেলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়িয়েছিল নাজমুল হাসান শান্তর দল। তবে সিরিজের শেষ ম্যাচে লংকানদের বোলিং তোপে বিপদে পড়ে টাইগাররা।

যার ফলস্বরূপ অলিখিত ফাইনালে সর্বোচ্চটা দিয়ে লড়াই করেও হার মেনেছে টাইগাররা। একইসঙ্গে হেরেছে সিরিজও।

সিরিজ ফাইনালের এই ম্যাচে সবচেয়ে বেশি নজর কেড়েছে শ্রীলংকার নুয়ান থুসারা। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে কেবল সাতটি টি-টোয়েন্টি খেলেছিলেন নুয়ান। হঠাৎ করে আজ (শনিবার) টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে তার আগমন হয়েছে মাথিশা পাথিরানা ইনজুরিতে ছিটকে যাওয়ার সুবাদে। আচমকা তার একাদশে অন্তর্ভুক্তি ভড়কে দিয়েছে টাইগার ব্যাটারদের। থুসারার বল মোকাবিলায় তাদের হিমশিম খেতে হয়েছে। হ্যাটট্রিকের পাশাপাশি এই পেসার নিয়েছেন ৫ উইকেট। সিরিজ শেষেও তাই বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র মুখে তার প্রশংসা। কথা বলেছেন নিজেদের দুর্বলতা নিয়েও।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের শুরুটা হয়েছিল হাড্ডাহাড্ডি লড়াই দিয়ে। মাত্র তিন রানে সেদিন হেরেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচটিতে একপেশে দাপট দেখিয়ে নাজমুল শান্ত’র দল সিরিজে সমতা ফেরায়। ফলে আজ তৃতীয় ও শেষ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা ছিল টাইগারদের। থুসারার বোলিং তোপে পুড়ে তাদের সেই আশা ভঙ্গ হয়েছে।

এ নিয়ে ম্যাচ শেষে টাইগার অধিনায়ক বলেন, ‘শুরুতে তারা যেভাবে ব্যাট করেছে, অসাধারণ। কিন্তু শেষ ৪-৫ ওভারে আমরাও ভালোভাবে কামব্যাক করেছিলাম। পরের ইনিংসে পুরো নিয়ন্ত্রণ নিয়েছে নুয়ান থুসারা, পুরো ক্রেডিটই তার। দুর্দান্ত বোলিং করেছে সে। তবে আমাদের আরও সতর্ক হয়ে ব্যাটিং করা দরকার ছিল, বিশেষ করে শুরুর ছয় ওভারে।’

এরপর পুরো সিরিজে টাইগার পারফরম্যান্স নিয়ে শান্ত বলেন, ‘যদি পুরো সিরিজের দিকে তাকান, আমরা ভালো ক্রিকেট খেলেছি। এই ম্যাচে বিশেষ করে রিশাদ, তাসকিন ও মেহেদীর ব্যাটি সত্যি খুশি হওয়ার মতো। এই সিরিজ থেকে আমরা অনেক আত্মবিশ্বাস পেয়েছি, কিন্তু ওয়ানডে ভিন্ন ফরম্যাট। তবুও আমাদের পুরো ভাবনা এখন সেদিকে।’

২-১ ব্যবধানের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সিলেটের প্রাথমিক পর্ব শেষ হয়েছে। এরপর বাংলাদেশ-শ্রীলঙ্কার ক্রিকেটাররা উড়াল দেবেন চট্টগ্রামে। সেখানে আগামী ১৩, ১৫ ও ১৮ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭