ইনসাইড গ্রাউন্ড

শ্রীলংকার ‘টাইমড আউট’ উদযাপন নিয়ে যা বললেন শান্ত


প্রকাশ: 10/03/2024


Thumbnail

আন্তর্জাতিক ক্রিকেটে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলংকা লড়াই যেন বাড়তি উত্তেজনার খোরাক জোগায়। নাগিন-নাচ থেকে শুরু করে টাইমড আউট বিতর্ক, সব মিলিয়ে এই দুই দলের লড়াই যেন আরও জমে উঠেছে।

এছাড়া সদ্য সমাপ্ত টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ‘স্নিকো-বিতর্ক’ দুই দেশের সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি করে। এবার সিরিজ শেষে দেখা মিললো ‘টাইমড আউট’ উদযাপনের।

স্বাগতিকদের হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর উদযাপনের সময় শ্রীলংকার ক্রিকেটাররা হাতের ঘড়ির দিকে ইঙ্গিত করে আলোচিত ‘টাইমড আউট’ ঘটনা মনে করিয়ে দেন। সফরকারীদের এমন উদযাপন টাইগার অধিনায়ক শান্তর কাছে বাড়াবাড়ি মনে হচ্ছে।

শনিবার (৯ মার্চ) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে লংকান ক্রিকেটারদের ‘টাইমড আউট’ উদযাপন নিয়ে শান্ত বলেন, ‘আক্রমণাত্মকভাবে সামলানোর কিছু নেই। ওরা এখনো টাইমড আউট থেকে বের হতে পারেনি।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় ওদের বের হওয়া উচিত, বর্তমানে থাকা উচিত। আমরা নিয়মের বাইরে কিছু করিনি। ওরা একটু বেশিই মাতামাতি করছে, করুক। আমরা এটা নিয়ে চিন্তিত না।’

উল্লেখ্য, শ্রীলংকার বিপক্ষে শেষ টি-২০ ম্যাচে জয় পেলেই সিরিজ জয়ের পাশাপাশি ইতিহাস গড়া হতো বাংলাদেশের। তবে সেটি আর হয়নি। নুয়ান থুশারার এক ওভারেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট। নিজের করা প্রথম ওভারে শান্ত, হৃদয়, রিয়াদকে ফিরিয়ে হ্যাটট্রিক করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন তিনি।

রিশাদের ঝড়ো ফিফটিতে শেষ পর্যন্ত বাংলাদেশ ১৯.৪ ওভারে ১৪৬ রান করলেও ২৮ রানের পরাজয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। শেষ টি-২০ জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের নেয় সফরকারীরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭