ইনসাইড বাংলাদেশ

জীবন হলো বাই-সাইকেলের মতো: আইসিটি প্রতিমন্ত্রী


প্রকাশ: 10/03/2024


Thumbnail

সিরাজগঞ্জের চৌহালীর এনায়েতপুরে অবস্থিত খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ১৬শ গ্র্যাজুয়েট নিবন্ধন করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক টেলিযোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শনিবার (৯ মার্চ) এ উপলক্ষে পুরো ক্যাম্পাস গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। এসময় আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘জীবন হলো বাই-সাইকেলের মতো, জীবনের ব্যালেন্স ঠিক রাখতে হলে আপনাকে সচল থাকতে হবে।’

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় হচ্ছেন আধুনিক ডিজিটাল বাংলাদেশের রূপকার। তাদের কারণেই আজ আইসিটির ব্যবহার প্রতিটি ঘরেই পৌঁছে যাচ্ছে। ১৫ বছর আগে আমাদের আইসিটি খাতে রপ্তানি আয় ছিল মাত্র ২৬ মিলিয়ন মার্কিন ডলার। বর্তমানে এ আয় দাঁড়িয়েছে ১.৯ বিলিয়ন মার্কিন ডলারে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ অ্যাক্রিডিটেশান কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ ইউসুফ, ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হোসেন রেজা প্রমুখ।

এসময় বিভিন্ন অনুষদের প্রায় অর্ধ-শতাধিক শিক্ষার্থীকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ডা. এম এম আমজাদ হোসেন স্বর্ণপদক ও সনদ পত্র তুলে দেয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ দেশের বিখ্যাত শিল্পীরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭