ইনসাইড এডুকেশন

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশ: 10/03/2024


Thumbnail

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছে ৫৪৫ জন। এবারের পরীক্ষায় জাতীয় মেধাক্রমে প্রথম হয়েছেন নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী মুহতাসিম সাদিক তামিম।

রোববার (১০ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসাইটে ও মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে ফল দেখতে পারবেন বলেও এতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ৫৪৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এদের মধ্যে মেধা কোটায় ৫১৩ জন, ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটায় ২৭ জন ও পশ্চাদপদ জনগোষ্ঠীর জন্য সংরক্ষিত আসনে ৫ জন রয়েছেন। ভর্তিচ্ছুরা একটি সরকারি ডেন্টাল কলেজ ছাড়াও ৮টি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি হতে পারবেন।

যে সব ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে…

www.mefwd.gov.bd

www.dgme.gov.bd

www.dghs.gov.bd

http://dgme.teletalk.com.bd

এছাড়াও সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটক নম্বর 01550155555 থেকে এসএমএসের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে। সেই সঙ্গে ভর্তি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের অধ্যক্ষের দপ্তর থেকে জানা যাবে। আর বেসরকারি ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের ভর্তি বিজ্ঞপ্তি পরবর্তীতে প্রকাশ করা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭