ওয়ার্ল্ড ইনসাইড

সৌদি আরবে রেকর্ড সংখ্যক প্রবাসী গ্রেপ্তার


প্রকাশ: 10/03/2024


Thumbnail

সৌদি আরবে দুই বছরের মধ্যে এক সপ্তাহে রেকর্ড সংখ্যক প্রবাসী গ্রেপ্তার করা হয়েছে। অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে দেশজুড়ে চলমান ধরপাকড় অভিযানের অংশ হিসেবে এক সপ্তাহে ২৩ হাজারেরও বেশি প্রবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির কর্তৃপক্ষ।

আবাসন, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগে এই প্রবাসীদের গ্রেপ্তার করা হয়েছে। রোববার(১০ মার্চ) সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়েছে,  আইনশৃঙ্খলাবাহিনী দেশজুড়ে অভিযান চালিয়ে গত এক সপ্তাহে ২৩ হাজার ৪০ জন প্রবাসীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সৌদি আরবের আবাসন, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগ রয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত সৌদির বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

সৌদি আরবের আবাসন আইন লঙ্ঘনের দায়ে ১২ হাজার ৯৫১ জন, সীমান্ত সুরক্ষা আইনে ৬ হাজার ৫৯২ জন এবং শ্রম আইনের আওতায় ৩ হাজার ৪৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  

সৌদি আরবের স্থানীয় একটি দৈনিকের খবরে বলা হয়েছে, ২০২১ সালের জুলাইয়ে পর সৌদি আরবে আইনলঙ্ঘনকারী বিরুদ্ধে সাপ্তাহিক কোনও নিরাপত্তা অভিযানে এটাই সর্বোচ্চসংখ্যক প্রবাসীকে গ্রেপ্তারের রেকর্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭