ওয়ার্ল্ড ইনসাইড

শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন পাক প্রধানমন্ত্রী


প্রকাশ: 10/03/2024


Thumbnail

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সেই সঙ্গে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদার করার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

রোববার (১০ মার্চ) এক এক্স বার্তায় শাহবাজ শরিফ বলেছেন, প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আমাকে অভিনন্দন জানানোয় আপনাকে ধন্যবাদ। আমি পাকিস্তান-বাংলাদেশ সম্পর্ককে আরও জোরদার করতে আপনার সাথে কাজ করার জন্য উন্মুখ।
 
এর আগে, জাতীয় পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের ভোটে পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন শাহবাজ শরিফ। প্রধানমন্ত্রী পদে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ওমর আইয়ুব। জাতীয় পরিষদের ভোটাভুটিতে শাহবাজ শরিফ পান ২০১ ভোট। আর ওমর পেয়েছেন ৯২ ভোট। পাকিস্তানের সংবিধানে বলা আছে, প্রধানমন্ত্রী হতে হলে কোনো প্রার্থীকে পার্লামেন্টের ৩৩৬ সদস্যের মধ্যে ১৬৯ জনের ভোট পেতে হবে।

৭২ বছর বয়সী শাহবাজ এর আগেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। তিনি আরেক সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের নেতা নওয়াজ শরিফের ভাই।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদ ও চারটি প্রাদেশিক পরিষদে নির্বাচন হয়। জাতীয় পরিষদের মোট ২৬৪টি আসনে ভোট হয়। ৭৯ আসন পেয়ে দ্বিতীয় অবস্থানে থাকা পিএমএল-এন আর ৫৪টি আসন পেয়ে তৃতীয় অবস্থানে থাকা পিপিপি ক্ষমতা ভাগাভাগির মাধ্যমে কেন্দ্রে সরকার গঠন করেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭