ইনসাইড গ্রাউন্ড

আক্ষেপ ঘুচিয়ে এবার টাইগারদের লক্ষ্য ওয়ানডে সিরিজ


প্রকাশ: 11/03/2024


Thumbnail

প্রায় দেড় মাসব্যাপী বিপিএল ব্যস্ততা শেষে বিশ্রাম পায়নি টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে চলতি বছরে আন্তর্জাতিক খেলায় মাঠে নেমেছে নাজমুল হাসান শান্তর দল।

গত ৪ মার্চ থেকে শুরু হওয়া এই টি-টোয়েন্টি সিরিজে শুরুতে ধাক্কা খেলেও মাঝে ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। তবে শেষ ম্যাচে শ্রীলংকার নতুন চমক নুয়ান থুসারাই যেন কাল হয়ে দাঁড়ালো টাইগারদের। রিশাদ-জাকেররা শুরু থেকে লড়াই করেও শেষ পর্যন্ত জিততে পারল না সিরিজ।

প্রথম ম্যাচে ৩ রানের আক্ষেপ ঘুচিয়ে যখন দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় তুলে নিল বাংলাদেশ, তখন ক্রীড়াপ্রেমীরা আশায় বুক বেঁধেছিল। কিন্তু শেষ ম্যাচে নুয়ান থুসারার হ্যাটট্রিকেই সিরিজ ফাইনাল ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। তবুও শেষ পর্যন্ত লড়াই করেছিল রিশাদ-তাসকিনরা। কিন্তু জয়ের মুখ দেখতে পায়নি তারা। পরিশেষে ২-১ ব্যবধানে সিরিজ শিরোপা নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

টি-টোয়েন্টির আক্ষেপ ঘুঁচিয়ে এবার টাইগারদের সামনে নতুন চ্যালেঞ্জ ওয়ানডে সিরিজ। আগামী ১৩ মার্চ থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের এই সিরিজ। সেই লক্ষ্যে ইতোমধ্যেই চট্টগ্রামে পৌঁছেছে দুই দল। টাইগাররা শুরু করেছে অনুশীলনও।

সংক্ষিপ্ত সংস্করণে সিরিজ জিততে না পারলেও ওয়ানডে বিশ্বকাপে বেশ ভালোভাবেই নজর দিচ্ছে শান্ত-মুশফিকরা। হাড়ভাঙা অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তারা। নিজেদের প্রিয় ফরম্যাটে ঘুরে দাঁড়ানোর জন্য যেসব কৌশল রপ্ত করা দরকার সেটিও করছেন তারা। এখন দেখার বিষয়, কতটুকু সফল হতে পারছেন তারা।

এবারের সিরিজটা অবশ্য টাইগারদের জন্য ভিন্ন এক সিরিজ। কারণ লম্বা সময় পর নতুন নির্বাচক প্যানেল ও নতুন অধিনায়কের অধীনে চলছে এবারের সিরিজ। যদিও প্রথম অ্যাসাইনমেন্টে ব্যর্থ হয়েছে তারা। কিন্তু ব্যর্থতার মাঝেও কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছে দল।

এ বিষয়ে টি-টোয়েন্টির শেষ ম্যাচের পর শান্ত বলেন, 'ওভারল সিরিজে আমার মনে হয় অনেক ইতিবাচক দিক ছিল। যেভাবে উইকেট হারানোর পরেও আমরা ফিরে এসেছি। প্রথম ম্যাচ এবং শেষ ম্যাচে। বোলাররা আজকের ম্যাচে যেভাবে কামব্যাক করেছি। অনেক ইতিবাচক দিক ছিল ভবিষ্যতে এই জিনিসগুলা কাজে আসবে।'

সামনে বিশ্বকাপ, সিলেটের এমন বড় রানের পিচ নিয়ে তাই কিছুটা সন্তুষ্ট শান্ত, 'অবশ্যই এ ধরনের উইকেটেই টি-টোয়েন্টি ম্যাচ হওয়া উচিত। বোলারদেরও অভিজ্ঞতা হচ্ছে আরও ভালোভাবে। যে ভালো উইকেটে কীভাবে বোলিং করতে হয়। ব্যাটাররা ১৭০-১৮০-২০০ রান চেইজ করা লাগে সেরকম ধারণা আসছে। বিশ্বকাপের আগে এটা আমার মনে হয় ভালো প্রস্তুতি।'

এদিকে ওয়ানডে সিরিজের জন্য ম্যাচের সময় ও সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে সংস্থাটি।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের ম্যাচগুলো দেখা যাবে সর্বনিম্ন ২০০ টাকায়। চট্টগ্রামের ওয়েস্টার্ন গ্যালারির টিকিটের মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। আর ইস্টার্ন গ্যালারির টিকিটের দাম রাখা হয়েছে ৩০০ টাকা।

সাগরিকার পাড়ের ক্লাব হাউজে বসে এই সিরিজের ওয়ানডে ম্যাচ দেখতে খরচ করতে হবে ৫০০ টাকা। আর ইন্টারন্যাশনাল স্ট্যান্ডে বসে খেলা দেখতে গুনতে হবে ১ হাজার টাকা।

ওয়ানডে সিরিজের ম্যাচ উপভোগ করতে সবচেয়ে বেশি খরচ করতে হবে রুফ টপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডে। এই দুই স্ট্যান্ডে বসে দেখতে খরচ হবে ১৫০০ টাকা।

আগামী ১২ মার্চ থেকে পাওয়া যাবে টিকিট। সকাল ৯টা ৩০ মিনিট থেকে রাত ৮ টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এম এ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে দর্শকরা টিকিট সংগ্রহ করতে পারবেন।

আগামী ১৩ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এছাড়া ১৫ এবং ১৮ মার্চ আয়োজিত হবে বাকি দুই ম্যাচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭