ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলিয়ান তারকা ফুটবলারের আত্মহত্যার মিথ্যা খবরে পরিবারের ক্ষোভ


প্রকাশ: 11/03/2024


Thumbnail

ব্রাজিলিয়ান সাবেক তারকা ডিফেন্ডার দানি আলভেজ। আন্তর্জাতিক ফুটবলের এক গুচ্ছ অর্জন রয়েছে তার ঝুলিতে। তবে এই তারকা ফুটবলারই এবার পেয়েছেন কঠিন শাস্তি। নাইট ক্লাবে নারীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেজকে সাড়ে চার বছর কারাদণ্ড দিয়েছেন স্পেনের আদালত। একই সঙ্গে তাকে বড় অঙ্কের আর্থিক জরিমানাও করা হয়।

সে সময় জানা গিয়েছিল, আদালতে রায় শোনার পর ভিতর থেকে ভেঙে পড়েন আলভেজ। এমনটাই দাবি করেছিলেন কারাগারের এক কায়েদি। তিনি আরো জানিয়েছিলেন, ‘আলভেজ আত্মহত্যাও করতে পারেন।’

এমন খবর প্রকাশের মাস যেতে না যেতেই বিখ্যাত ব্রাজিলিয়ান সংবাদপত্র ও গ্লোবোর সাংবাদিক পাবলো আলবুকুয়েরে এক্সে দাবি করেন, ব্রায়ান টু কারাগারে শাস্তিতে থাকা আলভেজ আত্মহত্যা করেছেন। তবে খবরটি মিথ্যা বলে জানিয়েছেন সাবেক আলভেজের ভাই।

পাবলো সরাসরি দাবি করেন, ‘আমার কাছে পাওয়া তথ্য অনুসারে আলভেজ আত্মহত্যা করেছেন।’ যদিও সেই সাংবাদিক কোন প্রমাণ দেখাতে পারেননি।

অন্যদিকে ক্ষোভ প্রকাশ করে বার্সেলোনার কিংবদন্তি ফুটবলারের ভাই নে আলভেস বলেন, ‘আমার ভাইকে মেরে ফেলার জন্য সবাই উঠেপড়ে লেগেছে।’

গত মাসে স্পেনের আদালত আলভেজকে সাড়ে চার বছরের শাস্তি ও ১ লাখ ৫০ হাজার ইউরো জরিমানা করে। এরপর এক অনুষ্ঠানে কথা বলেছিলেন আলভেজের সঙ্গে থাকা এক কয়েদি।

তিনি বলেন, আলভেজ পুরোপুরি ভেঙে পড়েছেন। এমনকি, তিনি আত্মহত্যার কথাও ভাবছেন। এমন সংবাদ পাওয়ার পর জেল কর্তৃপক্ষ ‘অ্যান্টি সুইসাইড প্রটোকল’ চালু করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭