ইনসাইড এডুকেশন

রাবির 'সি' ইউনিটের ফলাফল প্রকাশ


প্রকাশ: 11/03/2024


Thumbnail

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ সেশনে স্নাতক প্রথমবর্ষ ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৪৬ শতাংশ ভর্তিচ্ছু। সোমবার (১১ মার্চ) তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। 

জানা গেছে, এ বছর ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান শাখায় চার শিফটে অংশগ্রহণ করে ৬১ হাজার ১১৯ জন ভর্তিচ্ছু। অনুপস্থিত ১৩ হাজার ৪৫৮ জন। এদের মধ্যে পাস করেছেন ২৮ হাজার ৯১ জন। সে হিসাবে পাসের হার ৪৬ শতাংশ। 

এক ঘন্টা সময়সীমায় ৮০ টি বহুনির্বাচনি প্রশ্নোত্তরে শিক্ষার্থীদের মেধা মূল্যায়ণ করা হয়। এতে ন্যূনতম পাস নম্বর ছিল ৪০। অবিজ্ঞান শাখায় উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন। অনুপস্থিত ৮১ জন। পাস করেছেন ১ হাজার ৩৬৮ জন। পাসের হার ৮০.৬ শতাংশ। এছাড়া কোটায় বিজ্ঞান থেকে পাস করেছেন ৪ হাজার ৮৯৭ এবং অবিজ্ঞান শাখায় ৪৮২ জন ভর্তিচ্ছু। 

'সি' ইউনিটে সমন্বয়ক অধ্যাপক নাসিমা আখতার বলেন, ‘যথাযথ যাচাই-বাছাই শেষেই ফল প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রস্তুতে কোন ভুল যাতে না হয় সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।’ 

উল্লেখ্য, গত ৫-৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর তিন ইউনিটে গড় উপস্থিতি ৮৮.২১ শতাংশ। আগামী ১৩-১৫ মার্চের মধ্যে 'এ' ও 'বি' ইউনিটের ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিটের সমন্বয়করা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭