ইনসাইড গ্রাউন্ড

শিরোপার মঞ্চে যুক্তরাষ্ট্রের কাছে হারল ব্রাজিল


প্রকাশ: 11/03/2024


Thumbnail

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়েই কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছিল ব্রাজিল নারী দল। আর সেমিফাইনালে মেক্সিকোকে রীতিমতো উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো এই প্রতিযোগীতার ফাইনালে উঠে উড়তে শুরু করেছিল ব্রাজিলের মেয়েরা। কিন্তু তীরে গিয়ে ডুবিয়েছে হলুদ জার্সিধারীরা।

রোববার সান দিয়েগোর স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে কনকাকাফ নারী গোল্ড কাপের ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হয় যুক্তরাষ্ট্র। যেখানে সেলেসাও নারীদের ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন লিন্ডসে হোরান।

ম্যাচের একমাত্র গোলটি আসে প্রথমার্ধের শেষ সময়ে। ব্রাজিলের গোলরক্ষক লুসিয়ানাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান যুক্তরাষ্ট্রের লিন্ডসে। সতীর্থ এমিলি ফক্সের ভেসে আসা ক্রস থেকে হেডের মাধ্যমে গোলটি করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরে ম্যাচ নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালিয়ে যায় ব্রাজিল। কিন্তু যুক্তরাষ্ট্রের শক্তিশালী রক্ষণভাগ ভাঙতে ব্যর্থ হয়েছে তারা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এবারের শিরোপাসহ কনকাকাফ নারী গোল্ড আটবার জিতেছে যুক্তরাষ্ট্র। সর্বোচ্চ নয়বারের চ্যাম্পিয়ন মেক্সিকোকে হারিয়ে ফাইনালে পা রেখেছিল ব্রাজিল। কিন্তু শিরোপা উল্লাসে মাতা হয়নি তাদের।

উল্লেখ্য, কনকাকাফ নারী গোল্ড কাপ উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের নারী দলগুলোর প্রতিযোগিতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭