ইনসাইড গ্রাউন্ড

অবশেষে কে হচ্ছেন পাকিস্তানের কোচ?


প্রকাশ: 12/03/2024


Thumbnail

ভারতে অনুষ্ঠিত গেল ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর বেশ নড়েচড়ে বসেছে ব্যর্থ দল এবং তাদের ক্রিকেট বোর্ডগুলো। সেই ধারাবাহিকতায় রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও। টিম ম্যানেজমেন্টে থেকে শুরু করে জাতীয় দল সবটাই ঢেলে সাজাচ্ছে তারা।

গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের টিম ডিরেক্টর ও প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। দুই সফরে চরম ব্যর্থতার পর হাফিজ সরে দাঁড়ালে শূণ্য হয়ে পড়ে পাকিস্তান দলের প্রধান কোচের পদটি। আগামী এপ্রিলে ঘরের মাঠে নিউজিল্যান্ড সফরের আগেই প্রধান কোচ নিয়োগ দিতে চায় পিসিবি। অস্থায়ী কাউকে নিয়োগ না করে দীর্ঘ মেয়াদে কোচ খুঁজছে পিসিবি।

আর সে অনুযায়ী পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে আছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। এই দুই কিংবদন্তি ক্রিকেটারের মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পছন্দের তালিকায় শীর্ষে আছেন ওয়াটসন।

বর্তমানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ওয়াটসন। তার অধীনে পাঁচ বছরের মধ্যে প্রথম প্লে-অফে খেলার সুযোগ তৈরি হয়েছে কোয়েটার সামনে।

অন্যদিকে, পিএসএলের মাধ্যমে পাকিস্তানে জনপ্রিয়তা অর্জন করেছেন স্যামি। পিএসএলে অনেক বিদেশিকে ভেড়াতে বড় ভূমিকা রাখেন তিনি। অনেক ক্রিকেটারই যখন পাকিস্তানে খেলতে আগ্রহী ছিলেন না, তখন পিএসএলে খেলে ও নেতৃত্ব দিয়ে তাদের উৎসাহিত করেছেন এই বিশ্বকাপজয়ী ক্রিকেটার। এ ছাড়া পিএসএলে কোচ হিসেবেও কাজ করেছেন তিনি। বর্তমানে পেশোয়ার জালমির কোচ স্যামি। ওয়াটসন দায়িত্ব গ্রহণ না করলে স্যামি হতে পারেন পাকিস্তানের কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭