ইনসাইড গ্রাউন্ড

তানজিদ তামিমকে নিয়ে যে বার্তা দিল অধিনায়ক শান্ত


প্রকাশ: 12/03/2024


Thumbnail

প্রায় দেড় মাসব্যাপী বিপিএল ব্যস্ততা শেষে বিশ্রাম পায়নি টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে চলতি বছরে আন্তর্জাতিক খেলায় মাঠে নেমেছে নাজমুল হাসান শান্তর দল। গত ৪ মার্চ থেকে শুরু হওয়া এই টি-টোয়েন্টি সিরিজে শুরুতে ধাক্কা খেলেও মাঝে ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। তবে শেষ ম্যাচে রিশাদ-জাকেররা লড়াই করেও শেষ পর্যন্ত জিততে পারল না সিরিজ।

টি-টোয়েন্টির আক্ষেপ ঘুঁচিয়ে এবার টাইগারদের সামনে নতুন চ্যালেঞ্জ ওয়ানডে সিরিজ। আগামী ১৩ মার্চ থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের এই সিরিজ। সেই লক্ষ্যে ইতোমধ্যেই চট্টগ্রামে পৌঁছেছে দুই দল। টাইগাররা শুরু করেছে অনুশীলনও।

এরই মধ্যে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দলে রয়েছেন তরুণ ওপেনার তানজিদ তামিম। বিপিএলের দশম আসরে ব্যাট হাতে দারুণ সময় পার করেছেন তিনি। লংকানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জুনিয়র তামিমকে একাদশে দেখা যাবে কিনা, সে বিষয়ে কথা বলেছেন টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

মঙ্গলবার (১২ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম ইস্যুতে শান্ত বলেন, ‘সবারই সুযোগ রয়েছে। যে ১৫ জন দলে আছে সবারই সুযোগ রয়েছে আগামী কালকের ম্যাচ খেলার। আমরা কালকে হয়তো সিদ্ধান্ত নিবো কোন ১১ জন দলের জন্য ভালো হবে।’

ওয়ানডে ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তামিম। শান্ত বলেন, ‘রিয়াদ ভাই দলের সঙ্গে যুক্ত হয়েছেন। শেষ সিরিজটা ইনজুরির কারণে খেলতে পারেননি। এটা আমাদের জন্য ভালো দিক। কালকে সেরা ১১ জনই খেলবে।’

সদ্য শেষ হওয়া বিপিএলে খুলনা টাইগার্সের বিপক্ষে ঝোড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত শতক হাঁকান তামিম। এছাড়া দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৭০ এবং ৪৯, সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ফিফটির দেখা পান এই প্রতিভাবান ব্যাটার।

বিপিএলের এবারের আসরে ১৪ ম্যাচে ১৩ গড়ে তামিমের ব্যাট থেকে এসেছে ১৭৯ রান। টুর্নামেন্টটিতে তামিমকে যে ছন্দে দেখা গেছে সেটি যদি আন্তর্জাতিক ক্রিকেটেও ধরে রাখতে পারেন তাহলে তা দেশের ক্রিকেটের জন্য হবে মঙ্গলজনক। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭