ইনসাইড বাংলাদেশ

দিনাজপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ


প্রকাশ: 13/03/2024


Thumbnail

দিনাজপুরের বিরামপুর উপজেলায় দোকান চুরির অপবাদ দিয়ে দরিদ্র ও এতিম শিশুকে বোয়ালদাড় শ্মশানঘাট বিলের পাড়ে ডিপের ঘরে নিয়ে গিয়ে হাত-পা বেঁধে বেধড়ক পিঠিয়ে গুরুতর আহত করেছে ইউপি সদস্যসহ ও তার সঙ্গীরা। এ ঘটনায় আহত শিশুকে গুরুতর অবস্থায় চিকিৎসার জন্য বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে ওই শিশুর নানা ও নানি।

স্থানীয়রা জানায়, গুরুতর আহত ওই শিশু উপজেলার দিওড় বটতলী গ্রামের আব্দুর রহমানের ছেলে রাকিব হাসান বাঁধন (১০)। সে বিজুল প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, দিওড় বাজারের মহরমের মুদি দোকানে গত শুক্রবার রাতে চুরির ঘটনা ঘটে। সেই চুরির ঘটনার চোরকে শনাক্ত না করতে পেরে দরিদ্র ও এতিম পেয়ে ওই শিশু রাকিব হাসান বাঁধনের ওপর পাশবিক নির্যাতন চালায় দিওড় ইউনিয়নের ইউপি সদস্য আমিরুল ইসলাম (৪০) ও তার সঙ্গীরা। নির্যাতনের খবর পেয়ে রাকিবের নানি আঞ্জুয়ারা বেগম (৪৫) তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

শিশুটির অভিভাবক আঞ্জুয়ারা বেগম জানান, গত বৃহস্পতিবার আমার নাতি রাকিব তার মায়ের কাছে গোবিন্দগঞ্জ গিয়েছিল। ঘটনার দিন সে বাড়িতে ছিল না। অথচ শনিবার তাকে ডেকে এনে মেম্বার আমিরুল ইসলাম, তার ভাই এস্তামুল হক, দোকানদার মহররম, সানজিদ, আকাশ, বাবুল, দেলোয়ার, কুরমান, রেজাউল, আশরাফ আলী সবাই মিলে হাত-পা বেঁধে প্লাস, রড, লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছে। নির্যাতন চরম পর্যায় গেলে প্রাণনাশের হুমকি দিলে রাকিব ভয়ে প্রাণ বাঁচানোর জন্য চুরি অপবাদ ঘাড়ে নিয়ে তাদের হাত থেকে রক্ষা পায়।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মনিরা বেগম জানান, রাকিব গুরুতর অবস্থায় হাত, পা শরীর ফোলা, জখমসহ হাসপাতালে ভর্তি হয়। তার দুই পা এক্সরে চিকিৎসা দেওয়া হচ্ছে। সুস্থ হতে অনেক সময় লাগবে।

দিওড় ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মণ্ডল কালবেলাকে বলেন, বিষয়টি আমি শুনেছি। আমার পরিষদে দোকানদার মহররম লিখিত অভিযোগ দিয়েছে। শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিওড় ইউনিয়নের ইউপি সদস্য মারপিটের ঘটনা অস্বীকার করে বলেন, বিলের পাড় অনেক লোকজন ছিল কে বা কাহারা মারপিট করছে আমি জানি না।

বাংলাদেশ লিগ্যাল একশন মানবাধিকার সংস্থার জেলা শাখার সভাপতি তোসারফ হোসেন কালবেলা বলেন, শিশু নির্যাতনের ঘটনাটি সংস্থার পক্ষ থেকে বাদী হয়ে মেম্বার আমিরুল ইসলাম ইসলামের বিরুদ্ধে মামলা করা হবে।

বিরামপুর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, ঘটনাটি শুনেছি, এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭