ইনসাইড গ্রাউন্ড

প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা


প্রকাশ: 13/03/2024


Thumbnail

শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টির আক্ষেপ ঘুচিয়ে ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের সাগরিকায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। যেখানে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকার অধিনায়ক কুশাল মেন্ডিস।

ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডেতে ভালো কিছু করার প্রত্যয় লাল-সবুজের প্রতিনিধিদের। লঙ্কানদের বিপক্ষে পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জিতেছে। আর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

সর্বশেষ বাংলাদেশ সফরটি লঙ্কানদের জন্য হতাশার ছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল তারা। এর আগে, বাংলাদেশের বিপক্ষে সবগুলো সিরিজই জিতেছে দলটি।

এ ছাড়া বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ এবং এশিয়া কাপ জয়ের নজির আছে তাদের। বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে ১৪ ম্যাচে জয় ও ৬টিতে হেরেছে শ্রীলংকা।

তবে সবকিছু ছাপিয়ে ঘরের মাঠে ভালো একটি সিরিজের প্রত্যাশা বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। সব ক্রিকেটারের কাছ থেকে ধারাবাহিক পারফর্মেন্সও আশা করেন তিনি।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭