ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএমএমইউ'র নতুন উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ


প্রকাশ: 13/03/2024


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনিযুক্ত উপাচার্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক। 

বুধবার (১৩ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার সহযোগিতা কামনা করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. দ্বীন মোহাম্মদকে তার দায়িত্ব সম্পর্কে অবহিত করেন এবং গুরুত্বপূর্ণ বেশ কিছু দিক নির্দেশনা দেন। ডা. দ্বীন মোহাম্মদ প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা এবং পরামর্শে সঠিক ভাবে দায়িত্ব পালন করবেন বলে তাকে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, সোমবার (১১ মার্চ) অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদকে বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য নিয়োগ দিয়ে প্রজ্ঞাপনে জারি করে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-১৯৯৮ এর ১২ ধারা অনুযায়ী, অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হককে বিএসএমএমইউয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ দেয়া হলো। তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। 

অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক এর এক বর্ণাঢ্য ক্যারিয়ার আছে। তিনি একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর দু দফায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও সফলভাবে দায়িত্ব পালন করেন।

ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক দেশে বিদেশে একজন ফ্যাকো সার্জন হিসেবে খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তার একাধিক প্রকাশনা প্রকাশিত হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭